Nation

অনলাইনেও বিড়ালের খাবার না পেলেও পুলিশের সহযোগিতায় খাবার এল শাহীন বাগে!

শাহীনবাগের বাসিন্দা তেহসিন এসএইচও বিজয় পাল সিংয়ের কাছে সাহায্য চান তিনি।

প্রেরনা দত্তঃ করোনা জগতের সবকিছুকেই আক্রান্ত করেছে। মানুষের বসতির আশপাশে থাকা কুকুর-বিড়াল-পাখিও সমাজেরই অংশ। যখন মানুষ সমস্যায় পড়ে, তখন মানুষের ওপর নির্ভরশীল প্রাণীরাও সংকটে পড়ে। দেশজোড়া লকডাউনে যখন মানুষ খাদ্যাভাবে পড়ছে, তখন উচ্ছিষ্টভোগী প্রাণীদেরও খাবারের সংকট। প্রায় কোনও খাবারই পাচ্ছে না তারা। পথকুকুর ও বিড়ালদের খাবারের ব্যবস্থায় অনেক মানুষ এগিয়ে এসেছেন তবে তা পর্যাপ্ত নয়।

বাড়ির পোষ্যদের জন্যও পরিস্থিতি যে দারুণ সুখকর তা নয়। মালিকের ভালোবাসা-স্নেহ পেলেও নিজেদের পছন্দের খাবার অনেক সময়ই পাচ্ছে না তারা। ফলে লকডাউনের মধ্যে তাদের সামাল দেওয়া মুশকিল হয়ে পরছে। জীবে দয়া করা মানবিক গুণ, করোনার সময়ে ক্ষুধায় কাতর প্রাণিকুলের দিকে মমতা নিয়ে তাকাচ্ছেন অনেক মানুষ।পুলিশ রাও সর্বক্ষণ সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে।

দিল্লির বাসিন্দা তেহসিন কাহানও পড়েছেন অনেকটা এরকমই সমস্যায়। তাঁর কাছে ৮ টি বিড়াল রয়েছে। অনলাইনেও বিড়ালের খাবার পাচ্ছিলেন না তিনি। শেষ পর্যন্ত দিল্লি পুলিশ তাঁর পাশে দাঁড়িয়েছে। শাহীনবাগের বাসিন্দা তেহসিন এসএইচও বিজয় পাল সিংয়ের কাছে সাহায্য চান তিনি। এসএইচও বিজয় পাল সিং সেদিনই এক দোকানদারের সঙ্গে যোগাযোগ করেন। সেখান থেকে তেহসিনের বাড়িতে পৌঁছে দেওয়া হয় বিড়ালের খাবার।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: