Big Story

অবশেষে কি প্রশান্ত কিশোর সামলাবেন ২০-২১ তৃণমূল কংগ্রেস : মমতার-কিশোর বৈঠক আজ নবান্নে

দেনা-পাওনার কথা প্রায় ফাইনাল , তবে ?

রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের সঙ্গে হাত মেলাতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, লোকসভা ভোটে বিপর্যয়ের ধাক্কা সামলাতে নতুন উদ্যোগ। বিশেষ সূত্রে খবর , নবান্নে মমতার সঙ্গে বৈঠক হয়েছে প্রশান্ত কিশোরের। সিদ্ধান্তও প্রায় চূড়ান্ত বলেই তৃণমূল সূত্রে খবর।

প্রশান্ত কিশোর যখনই যাঁর হাত ধরেছেন নরেন্দ্র মোদী, নীতীশ কুমার, কিংবা কংগ্রেস কার্যত সোনা ফলিয়েছেন । একবারে শেষ সংযোজন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। প্রশান্ত কিশোরের হাত ধরেই এ বার লোকসভা এবং বিধানসভা ভোটে জগনের বিপুল সাফল্য এসেছে , একথা অস্বীকার করা যাবে না।

মমতা ব্যানার্জির সাথে মুকুল নেই , দল ভেঙে গেছে , মারের মুখে তৃণমূল , হাসির খোরাক এখন জয় শ্রী রাম ধ্বনিতে সবটাই পাল্টে গেছে। একতরফা রাজনীতি বদলেছে , রাজীব কুমার গ্রেফতার হবে কিনা মাথার চিন্তা বাড়িয়েছে , ভাইপোটা কিছু ভালো করতে পারছেনা বিতর্কে জড়াচ্ছে , নারদ তদন্তে সক্ৰিয় সিবিআই, এই সব নিয়ে মমতা এখন আর একক ভরসার মুখ নয় – এই সব মিলিয়ে চাপের মুখে নিস্তার পেতে প্রশান্ত কিশোরের সরণাপর্ণ।

২ থেকে বেড়ে বিজেপির ঝুলিতে এখন ১৮টি আসন আর রাজ্যে তৃণমূলের আসন ৩৪ থেকে কমে ২২ হয়েছে।দলের ক্ষত মেরামতি এবং বিজেপির উত্থান রুখতে চেষ্টা চালাচ্ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর উপর ২০২১ সালে রাজ্যে বিধানসভা ভোট। হাতে পুরোপুরি দু’বছরও সময় নেই। ত্রাহি ত্রাহি পরিস্থিতিতেই খোঁজ পড়ে প্রশান্ত কিশোরের। প্রশান্তের ক্ষুরধার রাজনৈতিক মস্তিষ্ককে কাজে লাগাতে চায় দল, নিজেদের ভাবমূর্তির উত্থান ও বিপক্ষে বিজেপির বেড়ে ওঠা কে রুখে দেওয়া ।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই কলকাতায় এসেছিলেন প্রশান্ত কিশোর এমনটাই খবর। মমতা প্রশান্ত কিশোর বৈঠক প্রায় দু ঘন্টা হয় , তবে জানা যায়নি কি কি বিষয়ে আলোচনা হয়েছে ।কত টাকা নেবেন আর কিভাবে কাজ করবেন তার কোনো রূপ রেখা এহনো দেন নি জমা মমতার কাছে।

শোনা যায় প্রচুর টাকার বিনিময়ে এই সাপোর্ট সার্ভিস দেন বিভিন্ন্য দলকে , তবে কত তাকে রফা হচ্ছে বা এতো টাকা কেঁ দেবে তাও জানা যায়নি , গোপনীয়তা রেখে আলোচনা চলছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: