Uncategorized

অরুণাচল প্রদেশ: জাতীয় লোক আদালতে 447টি মামলা নিষ্পত্তি হয়েছে

অরুণাচল প্রদেশ স্টেট লিগ্যাল সার্ভিসেস অথরিটি (APSLSA) এর সেক্রেটারি জাওয়েপলু চাই

ইটানগর, ডিসেম্বর 12 (ইউএনআই): প্রায় 450টি প্রাক-মোকদ্দমা এবং মুলতুবি মামলা শনিবার অরুণাচল প্রদেশ জুড়ে পরিচালিত জাতীয় লোক আদালতে 1.86 কোটি টাকার বেশি নিষ্পত্তির পরিমাণের সাথে নিষ্পত্তি করা হয়েছে, রবিবার একজন সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন। শুনানির জন্য তালিকাভুক্ত মোট 2,476টি মামলার মধ্যে, 1,86,84,082.97 টাকার নিষ্পত্তির পরিমাণ সহ সারা রাজ্যে অনুষ্ঠিত 19টি বেঞ্চের সমন্বয়ে লোক আদালতে 447টি মামলা নিষ্পত্তি করা হয়েছিল। অরুণাচল প্রদেশ স্টেট লিগ্যাল সার্ভিসেস অথরিটি (APSLSA) এর সেক্রেটারি জাওয়েপলু চাই।

লোক আদালতের সময় নিষ্পত্তির পরিমাণ মামলাকারী ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে হস্তান্তর করা হয়। শুনানির জন্য তালিকাভুক্ত মামলাগুলির মধ্যে রয়েছে ফৌজদারি জটিল মামলা, ব্যাঙ্ক পুনরুদ্ধারের মামলা, MACT কেস ইত্যাদি। লোক আদালতগুলি ইউপিয়া, পাসিঘাট, তেজু, বোমডিলা এবং জিরোতে জেলা ও দায়রা আদালত, বাসরের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত, আলো, ইউপিয়া, পাসিঘাট, জিরো, সেপ্পা, রোয়িং এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতে অনুষ্ঠিত হয়েছিল। চাংলাং, এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফার্স্ট ক্লাস (JMFC) ইউপিয়া, তাওয়াং, নামসাই, কলোরিয়াং, খোনসা, দাপোরিজো এবং লংডিং এর আদালত।

এপিএসএলএসএ সদস্য সচিব বলেন, সিজেএম, আলো দূরবর্তী স্থানে বসবাসকারী দলগুলোর জন্যও ভার্চুয়াল মোডে লোক আদালতের কার্যক্রম পরিচালনা করেছে। তিনি বলেন, দেশের বিভিন্ন আদালতে বিভিন্ন প্রাক-মোকদ্দমা এবং বিচারাধীন মামলায় পক্ষদের সৌহার্দ্যপূর্ণ এবং দ্রুত সমাধান প্রদানের জন্য প্রতি ত্রৈমাসিকে জাতীয় লোক আদালত পরিচালিত হয়।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: