Nation

আইএস জঙ্গি মৃত রশিদ আবদুল্লাহ , গোপনে জঙ্গি দলে যোগ কেরল থেকে!

আইএস-এর কেরল মডিউলের মাথা রশিদ আবদুল্লাহ আফগানিস্থানে মার্কিন বোমাবর্ষণে হত

মোট ২১ জন তরুণ-তরুণী নিখোঁজ হয়ে যায় ২০১৬ সালে কেরল থেকে । আইএস-এ যোগ দিয়েছে পরে জানা যায় তারা । আবদুল্লাহ এদেরই নেতা ছিল ,রশিদ আবদুল্লাহ মার্কিন যুক্তরাষ্ট্রের বোমাবর্ষণে আফগানিস্থানে নিহত এক আইএস নেতা।নিহত জঙ্গির বাড়ি কেরলের কাসরাগড় জেলায়। দুমাস পরে সোশ্যাল মিডিয়ার নীরব থাকার পর তার মৃত্যু সম্পর্কে এই তথ্য মিলেছে।

একটি বার্তায় আইএস এর সদস্য বলে নিজের পরিচয় দিয়ে আফগানিস্থানের খোরাসান থেকে টেলিগ্রাম মেসেজে এরকমই জানা যাচ্ছে।দাবি করছে ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া। মোট ৯ ভারতীয় বোমাবর্ষণে মৃত্যু হয়েছে ওই মেসেজে বলা হয়েছে । এদের মধ্যে পুরুষ ৩ জন, মহিলা ২ জন ও ৪ জন শিশু।

যেনে নিন কে এই জঙ্গি রশিদ আবদুল্লাহ? কেরল থেকে ২১ জন তরুণ-তরুণী নিখোঁজ হয়ে যায় ২০১৬ সালে । এরপরে জানা যায় তারা আইএস-এ যোগ দিয়েছে। এই দলের নেতা ছিল আবদুল্লাহ।সংযুক্ত আরব আমিরশাহি হয়ে ইরান যায় ওই ২১ জনের দল । তারপর তারা আফগানিস্থানে চলে যায়।

উচ্চ শিক্ষিত ইঞ্জিনিয়ার আবদুল্লাহ কাজ করতো পিস ইন্টার ন্যাশনাল স্কুল নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানে। সোশ্যাল মিডিয়ায় উদ্বুদ্ধ করতো তরুণদের আইএস-এ যোগ দেওয়ার জন্য । ৯০টি অডিও মেসেজ সে পাঠিয়েছিল টেলিগ্রাম অ্যাপ-এ এরকম । আবদুল্লার মৃত্যুর পর মডিউলের দায়িত্ব নেয় রশিদ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: