Big Story

আজ থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ পিয়ারলেস হাসপাতাল

চালু থাকবে কেমো থেরাপি, প্রসূতি ও ডায়ালিসিস সংক্রান্ত বিভাগ| অন্য বিভাগে রোগীভর্তি বন্ধ|

প্রেরনা দত্তঃ করোনা থাবা বিশ্ব জুরে।সামনে থেকে যারা করোনা বিরুদ্ধে লড়াই করছে তারাই বেশি আক্রান্ত হচ্ছে।সম্প্রতি পিয়ারলেস হাসপাতালের ২ চিকিৎসকের করোনা সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণ ধরা পড়ে ১ নার্স ও ২ স্বাস্থ্যকর্মীর। যার জেরে হাসপাতালের কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তার জেরে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে পিয়ারলেস হাসপাতাল। সোমবার হাসপাতালের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামিকাল মঙ্গলবার থেকেই হাসপাতালের প্রায় সব বিভাগ বন্ধ করে দেওয়া হচ্ছে।

মেটারনিটি, ডায়ালিসিস-সহ কয়েকটি বিভাগ খোলা থাকবে। হাসপাতালের স্বাস্থ্য ও অন্যান্য পরিষেবার সঙ্গে যুক্ত সবাই এবং হাসপাতাল সংলগ্ন এলাকায় আতঙ্ক ছড়ানোতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।হাসপাতালের তরফে সোমবার সন্ধ্যার বিবৃতিতে জানানো হয়েছে, হাসপাতালের বেশ কয়েকজন চিকিৎসক ও কর্মী করোনায় আক্রান্ত। তাদের অনেকের চিকিৎসা হাসপাতালেই চলছে। ওদিকে আক্রান্তদের সংস্পর্শে আসায় বড় সংখ্যক কর্মী ও চিকিৎসকদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। অনেকে আবার আতঙ্কে কাজে যোগ দিতে চাইছেন না। এই পরিস্থিতিতে হাসপাতাল বন্ধ রাখা ছাড়া উপায় নেই।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নয়াবাদের এক বৃদ্ধ ভর্তি ছিলেন পিয়ারলেস হাসপাতালে। এপ্রিলের প্রথম সপ্তাহে তাঁর মৃত্যু হয়েছিল। রাজ্য সরকারও পরিকাঠামো খতিয়ে দেখে হাসপাতালে কোভিড রোগীদের ভর্তির অনুমতি দিয়েছিল। হাসপাতাল সূত্রে খবর, তার পর থেকে কোভিড পজিটিভ অনেকে ভর্তি হয়েছেন এবং এখনও ভর্তি আছেন।ফলে প্রচুর কর্মী কাজে আসছেন না বা আসতে ভয় পাচ্ছেন। এ ছাড়া হাসপাতাল সংলগ্ন এলাকার বাসিন্দারাও আতঙ্কের মধ্যে রয়েছেন।আউটডোর বন্ধ থাকলেও রোগীদের জন্য টেলি মেডিসিনের বন্দোবস্ত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: