Big Story

আজ ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

মুখ্যমন্ত্রীদের মতামত নিয়েই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে কেন্দ্রীয় সরকার।

প্রেরনা দত্তঃ আজ প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভিডিও কনফারেন্স। যে রাজ্যগুলিতে আক্রান্তের সংখ্যা বেশি, সেগুলির ওপর বৈঠকের ফোকাস থাকবে বলে কেন্দ্রীয় সূত্রের খবর।এখনও পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৭,০০০ ছাড়িয়েছে। সংক্রমিত রোগীর মোট সংখ্যা ৬৭,১৫২। এখনও পর্যন্ত ২২০৬ জনের মৃত্যু হয়েছে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৯১৬ জন। করোনা মোকাবিলায় ১৭ মে-র পরে কী?তা নিয়েই আজ আলোচনা হবে।

ভিডিও বৈঠকেই চূড়ান্ত হতে পারে লকডাউনের ভবিষ্যৎ। রবিবারই রাজ্যের মুখ্যসচিবদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব। ইতিমধ্যে কেন্দ্রের এক নির্দেশিকায় দেশের কল কারখানা খোলা রাখতে একাধাকি পদক্ষেপ করার কথা বলা হয়েছে। লকডাউন শেষ হওয়ার পর প্রথম এক সপ্তাহ ট্রায়াল রান চালানো উচিত বলে পরামর্শ দিয়েছে কেন্দ্র। পাশাপাশি, প্রথমেই উত্পাদন না বাড়ানোর উপর জোর দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, লকডাউন পরবর্তী সময়ে আর কোন কোন বিষয়গুলির উপর জোর দেওয়া উচিত তা নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করতে পারেন নরেন্দ্র মোদী।

অর্থনীতির হাল ফেরাতে রাজ্যগুলিকে অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়াতে বলেছেন তিনি। লকডাউন চলাকালীন বা তার পরবর্তী ক্ষেত্রে কীভাবে রাজ্যগুলিতে স্বাভাবিক কাজকর্ম শুরু করা যেতে পারে আজকের বৈঠকে সেই বিষয়গুলি নিয়েই আলোচনা হবে। লকডাউন উঠে গেলেও আমজনতার দৈনন্দিন চলা-ফেরায় বেশ কিছু বদল আনা উচিত বলে মত বিশেষজ্ঞদের। এখনও বেশ কিছুদিন সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরে চলাফেরা করা জরুরি বলে মনে করছেন বিশেষজ্ঞরা

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: