Sports Opinion

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাঞ্জাব পুত্র যুবরাজ

ক্রিকেট থেকে বিরতি যুবরাজ সিংহের।

কালকের ম্যাচের পর গোটা দেশ যখন আনন্দে মাতোয়ারা তখন ক্রিকেট থেকে বিরতির কথা বললেন যুবরাজ সিংহ। মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহলিরা যখন ব্যস্ত বিশ্বকাপ নিয়ে তখন তিনি অবসরের সিদ্ধান্ত নিলেন।

যুবরাজ চেয়েছিলেন ২০১৯ সালের পর তিনি অবসর নেবেন , তাহলে হঠাৎ করে এই পরিবর্তন কেন ? ২০০০ সাল থেকে তিনি এই ক্রিকেট জগতের সঙ্গে যুক্ত। তার অবসর নিয়ে অনেক জলঘোলা হয়েছে। তিনি একবার সংবাদমাধ্যম-কে বলেছিলেন  ‘‘একটা সময়ের পর সবাইকেই সিদ্ধান্ত নিতে হয়। ২০০০ সাল থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। ১৭-১৮ বছর হয়ে গেল। ২০১৯-এর পর আমি এই ব্যাপারে ভাবব।’’ দেশের হয়ে ৪০ টি টেস্ট , ৩০৪ টি ওয়ানডে, ৫৮ টি টোয়েন্টি খেলা। তিনি সাংবাদিক বৈঠকে বললেন ” ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনাল ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্রডকে এক ওভারে ছটি ছক্কা হাঁকানো, লাহোর কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তার ক্রিকেট জীবনের অন্যতম স্মরণীয় ঘটনা।

২০০০ সালে কেনিয়ায় অনুষ্ঠিত আইসিসি নক আউট ট্রফিতে ভারতের হয়ে অভিষেক ঘটে তার। ৮৪ রানের ইনিংস খেলে বিশ্ব ক্রিকেটে নিজের উপস্থিতি জাহির করেন। দক্ষিণ আফ্ৰিকার বিরুদ্ধে পরের ম্যাচে ৪১ রান করে ফাইনালে তোলেন তিনি। টি টোয়েন্টি বিশ্ব কাপে স্টুয়ার্ট ব্রডকে ছটা ছক্কা হাঁকান,২০১১বিশ্ব কাপ প্রায় একার হাতেই জিতিয়ে দিয়েছিলেন।

তার পরেই ক্যান্সারে আক্রান্ত হন এবং ক্রিকেট থেকে সরে আসেন।আইপিএল খেলে জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখেছিলেন তিনি আর সেই স্বপ্ন সফল হবে না বুঝতে পেরে বিশ্বকাপের মাঝখানেই অবসরের কথা ঘোষণা করে দিলেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: