Nation

আপাতত ১৫ই মে অবধি আংশিক লকডাউন চায় কেরল সরকার

পরিস্থিতি বিচার করেই পরবর্তী সিদ্ধান্ত নেবে বিজয়ন সরকার

@ দেবশ্রী : চলছে দ্বিতীয় দফার লকডাউনের শেষ সপ্তাহ। আগামী ৩রা মে শেষ হচ্ছে লকডাউন। তবে আবার লকডাউন বাড়বে কী না সেই নিয়েও জাগছে অনেক প্রশ্ন। তবে এই মুহূর্তে আংশিক লকডাউনের পথে হাঁটতে চলেছে কেরল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভিডিও কনফারেন্সের পর কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, কেরল আংশিক লকডাউনের রাস্তায় হাঁটতে চায়।

সংবাদমাধ্যমকে কেরলের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কেরলে ১৫ মে অবধি আংশিক লকডাউন চালু রাখার পক্ষে তিনি। এরপরে করোনা পরিস্থিতি কেমন থাকে, তা বিবেচনা করেই পরবর্তী পদক্ষেপ নিতে চায় কেরল সরকার।

গতকাল সোমবার বৈঠকে প্রধানমন্ত্রী মোদী ইঙ্গিত দিয়েছেন, সরকার রেড জোনের ক্ষেত্রে লকডাউনে আরও কড়াকড়ি আনতে পারে। আবার যে সব জায়গায় করোনার প্রভাব প্রায় নেই, সেসব এলাকায় কিছুটা শিথিল হতে পারে লকডাউন।

এখন পর্যন্ত কেরলে মোট আক্রান্ত হয়েছেন ৪৮১ জন, এর মধ্যে ১২৩ জন বিভিন্ন হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন। সোমবার ১৩ জনের দেহে নতুন করে এই ভাইরাস মিলেছে।

রাজ্যের দুই জেলা- কোট্টায়াম এবং ইদুক্কিকে রেড জোন হিসাবে ঘোষণা করা হয়েছে। আগে এই দুই জেলা গ্রিন জোনে থাকলেও পরে এই দুটি জেলাকে অরেঞ্জ জোনের তালিকায় রাখা হয়েছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: