Nation

আবারো চুক্তি লঙ্ঘন কি বলবেন পাকিস্তান প্রধান ?

আজ সকালেও সীমারেখায় চলে গুলি

পল্লবী : রবিবার সকাল ৮ টা ৪০ নাগাদ জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলায় গুলি ছুঁড়ে হামলা চালায় পাকিস্তানি সেনা।কোনও প্ররোচনা ছাড়াই হঠাত্‍ই এই গুলি চালায় পাকিস্তান, নিজেদের আত্মরক্ষার তাগিদে পাল্টা গুলি চালাতে বাধ্য হয় ভারতীয় সেনারা। সূত্রের খবর এখনো তার রেস্ অব্যাহত। আবার যুদ্ধ বিরতি নীতি লঙ্ঘন করলো পাকিস্তান।

গতকালও নিরাপত্তা রক্ষীদের হাতে গ্রেফতার হয় লস্কর-ই-তৈবার শীর্ষস্থানীয় জঙ্গি জাহুর ওয়ানি। বুদগাম জেলার আরিজাল খানসাহিব এলাকায় একটি আস্তানা থেকে গ্রেফতার করা হয় তাঁকে। জাহুর ওয়ানির থেকে অস্ত্র ও গুলিও উদ্ধার করা হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশ তার বিরুদ্ধে একটি মামলাও দায়ের করে। চলতি মাসেই সেনার সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয় হিজবুল কমান্ডার রিয়াজ নাইকু। মাত্র দিন দশেক আগে সেনা-জঙ্গি গুলির লড়াইইয়ে শেষ হয় রিয়াজ নাইকু। তাঁর মাথার দাম ছিল ১২ লক্ষ টাকা।

যুদ্ধবিরতি ঘোষণা সত্ত্বেও বারংবার কেন এরূপ আচরণ পাকিস্তান পক্ষের ? পাকিস্তান প্রধান ভারতের দোষ ধরেন সব ক্ষেত্রেই তবে এবার কি বলবেন তিনি ? চলতি লকডাউনে সারা বিশ্ব শোকস্তব্ধ হলেও বিরাম নেই সীমারেখায়। এই হামলা ভারতীয় সেনা প্রধানের ‘পাকিস্তান আছে পাকিস্তানেই’ একথা কতটা সত্যি তা প্রমান করে দায়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: