Nation

আবারো সন্ত্রাসী হামলার হুমকি আলকায়দা প্রধান: সরাসরি যুদ্ধ কাশ্মীরে, লাদেন ছায়া !

আবারো সন্ত্রাসী হামলার হুমকি আলকায়দা প্রধান: সরাসরি যুদ্ধ কাশ্মীরে, লাদেন ছায়া দেখছেন গোয়েন্দারা। সতর্ক স্বরাষ্ট্র দফতর। জরুরি বৈঠক , আন্তর্জাতিক স্তরে আলোচনা

এ বার সরাসরি যুদ্ধ ঘোষণা করল জঙ্গি সংগঠন আল কায়দা জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনার বিরুদ্ধে । একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। ভারতীয় সেনা এবং উপত্যকার সরকারের উপর জঙ্গিদের আপসহীন আঘাত হানার নির্দেশে দিয়েছে আল কায়দা প্রধান আয়মান আল-জওয়াহিরি।

মোদী সরকার দ্বিতীয় দফায় ক্ষমতায় আসার পর কাশ্মীর নিয়ে সম্প্রতি কড়া অবস্থান নিয়েছে।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সন্ত্রাসের সঙ্গে কোনও রকম আপস করা হবে না বলে বার্তা দিয়েছেন । উপত্যাকার জঙ্গিরা যাতে মনোবল না হারায়, তার জন্যই জওয়াহিরি এই বার্তা দিয়েছে বলে দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের এক আধিকারিক।

ওসামা বিন লাদেন ২০১২ সালে প্রতিষ্ঠিত আল কায়দার প্রতি আনুগত্য প্রকাশ করে পূর্ব আফ্রিকার সন্ত্রাসী সংগঠন হরকত আল-শাবাব আল মুজাহিদিন। এই ভিডিও তারাই জওয়াহিরির ওই ভিডিয়ো সামনে এনেছে। ভিডিওর সত্যতা যাচাই করে দেখেছে ওয়াশিংটনের জাতীয় নিরাপত্তা এবং বিদেশ নীতি সংক্রান্ত সংগঠন ‘ফাউন্ডেশন ফর ডিফেন্স অব ডেমোক্র্যাসিস’। নিজেদের লং ওয়ার জার্নাল ওয়েবসাইটে জওয়াহিরির বার্তা সবিস্তারে প্রকাশ করেছে তারা।তারা ‘জিহাদ’-এর ডাক দিয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: