Nation

আবেগপ্রবণ সানিয়া,ইজহান কবে তার বাবাকে দেখতে পাবে জানেন না…

হায়দরাবাদে ঘরবন্দি সানিয়া। আর পাকিস্তানে আটকে শোয়েব মালিক।

প্রেরনা দত্তঃ করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে বন্ধ যোগাযোগ। ইউরোপের কয়েকটি শহরে লকডাউন শিথিল হলেও বিশ্বে এখনও একাধিক দেশে করোনা ভয়াবহতার কারণে লকডাউন জারি রাখা হয়েছে। ভারত-পাকিস্তানে করোনা ভাইরাস এখন ভয়ংকর রূপ নিয়েছে। যেকারণে দুই দেশেই এখন আন্তর্জাতিক যোগাযোগ বন্ধ। ভারতে আন্তঃরাজ্য বিমান পরিষেবা বন্ধ, গণপরিবহনেও হ্রাস টানা রয়েছে।

টেনিস তারকা সানিয়া মির্জা সম্প্রতি বিশেষভাবে আবেগপ্রবণ হয়ে পড়েছেন ।
এই লকডাউনের জেরে স্বামী শোয়েব মালিকের সঙ্গে দেখা নেই তাঁর । তবে তিনি নিজেকে নিয়ে চিন্তা করেননি । তাঁর চিন্তা তাঁর খুদে ইজহানকে নিয়ে । তিনি তাঁর ছেলেকে নিয়ে হায়দরাবাদের বাড়িতে রয়েছেন । অন্যদিকে শোয়েব মালিক রয়েছেন পাকিস্তানে নিজের বাড়িতে । তিনি জানিয়েছেন ইজহানের জন্য তাঁর বাবাকে এতদিন ধরে ছেড়ে থাকা একেবারেই সহজ নয় । এত ছোট বাচ্চার পক্ষে তাঁর বাবা বা মাকে ছেড়ে থাকা কষ্টদায়ক । তবে তিনি এত বলেছেন, ‘ কিছুই করার নেই, সবকিছু ভাগ্যের হাতে ছেড়ে রাখতে হয়েছে । ‘

ছেলে হওয়ার জন্য বেশ কয়েকদিনবব টেনিসের বাইরে ছিলেন সানিয়া মির্জা। তবে টেনিস কোর্টে ফিরে স্বমহিমায় রয়েছেন সানিয়া। এখন অবশ্য ছেলে ইজহানকে সঙ্গে নিয়েই সফরে যান তিনি। কিন্তু বিশ্বজুড়ে করোনার ধাক্কায় ভেস্তে গিয়েছে সব পরিকল্পনা।

আসলে শোয়েবের মা বৃদ্ধা ।তাঁর বয়স ৬৫ বছর তাই তিনি মাকে ছেড়ে আসতেও পারছেন না । শোয়েবের জন্যেও সময়টা খুবই খারাপ, কারণ এই অবস্থায় নিজের সন্তানকে অন্যত্র ছেড়ে রাখা মোটেই সুখানুভূতি নয় । শোয়েব জানিয়েছেন এই অতিমারি থেকে দ্রুত মুক্তি চান তিনি । তাই স্বাভাবিকভাবেই ছেলে ইজহান ফের কবে তার বাবাকে দেখতে পাবে সেই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সানিয়া মির্জা। ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডস জিতে সব অর্থ করোনা ত্রাণে দান করেছেন সানিয়া মির্জা।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: