Weather

পূজার প্রাক্কালে বৃষ্টি, জাগাচ্ছে প্রবল আশঙ্কা

দক্ষিণবঙ্গে রয়েছে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা, তবে উত্তরবঙ্গে নেই ভারী বৃষ্টির আশঙ্কা

দেবশ্রী কয়াল : আবারও বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে নিম্নচাপের। আশঙ্কা করা হচ্ছে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে এই ঘূর্ণবাত ও নিম্নচাপের। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণ বঙ্গের উপকূলের জেলাগুলোতে হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গে নেই তেমন কোনো বৃষ্টির সম্ভাবনা। কিন্তু আগামী কিছুদিনের মধ্যে বৃষ্টির শুরু হওয়ার আশঙ্কা আছে উত্তরবঙ্গে।

এই মুহূর্তে ঘূর্ণবাতের অবস্থান উড়িষ্যা উপকূলে, তবে সপ্তাহান্তে উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হবে বলে জানা গেছে। এখন এই ঘূর্ণাবাত কিন্তু নিম্নচাপ অক্ষরেখা বিহার পর্যন্ত বিস্তৃত। এদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়েও গেছে এই নিম্নচাপ অক্ষরেখা, তাই আগামী কিছুদিনের মধ্যেই ভারী বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে বিহার, ছত্তিশগড়, অন্ধ্রপ্রদেশ ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে একটা ভারী বৃষ্টির আশঙ্কা করা যাচ্ছে। পাশাপাশি বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির রয়েছে সম্ভাবনা। তবে আপাতত, উত্তরবঙ্গে নেই কোনো ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি সব জায়গায় হালকা মাঝারী বৃষ্টির চলবে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা, তার ফলেই আর্দ্রতা জনিত অস্বস্তি বেশী অনেকটাই, আজ কলকাতার সর্বিনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রীর ঘরে। এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৩% এর ঘরে। অপরদিকে এখন চলছে দুর্গা পূজার মরশুম, আর কদিন পরেই শুরু হতে চলেছে বৃষ্টি। তাই আশঙ্কা করা হচ্ছে বৃষ্টির সময়ও হয়ত হতে পারে বৃষ্টি।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading