Nation

আমেরিকার দুরাবস্থার জন্য ট্রাম্প সরকারকে দুষছে ওবামা

ভয়াবহ পরিস্থিতি মার্কিন মুলুকে, আর তার জন্য ট্রাম্পকেই দায়ী করেছেন প্রাক্তন প্রেসিডেন্ট

@ দেবশ্রী :করোনার জেরে, হাতের নাগালের বাইরে পরিস্থিতি আমেরিকার। বেসামাল হয়ে যাচ্ছে সেখানে পরিস্থিতি। সেখানে করোনার সংক্রমণ রুখতে রীতিমত নাকানি-চোবানি খাচ্ছে টম্প প্রশাসন। মার্কিন মুলুকে এপর্যন্ত ৮০ হাজরেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে কোভিড-১৯। আক্রান্ত প্রায় ১৪ লক্ষ। এহেন সঙ্কটের জন্য এবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দায়ী করলেন তাঁর পূর্বসূরী বারাক ওবামা।

ইয়াহু নিউজের প্রকাশিত একটি অডিও ক্লিপ থেকে জানা গিয়েছে, গত শুক্রবার রাতে হোয়াইট হাউসে কর্মরত তাঁর আমলের কয়েকজন আধিকারিকদের সঙ্গে প্রায় আধঘণ্টা কথা বলেন ওবামা। সেই আলাপচারিতায় ওবামা বলেন, করোনা মহামারি ঠেকাতে সঠিক পদক্ষেপ নিতে দোনামোনা করছিলেন ট্রাম্প। পাশাপাশি, বর্তমান প্রেসিডেন্টের নীতিকে স্বার্থপর, বিভাজনকামী বলেও তোপ দেগেছেন ওবামা।

এপ্রসঙ্গে ওবামা বলেন, স্বার্থপরের মতো কোনও একটা গোষ্ঠীর কথা ভেবে এবং এক পক্ষকে অন্য পক্ষের শত্রূ বানিয়ে লড়াই চালানো হচ্ছে। বর্তমান সরকার স্বার্থপরের মতো সব কিছু সামলানোর চেষ্টা করায় চূড়ান্ত বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। আর সেটাই ভয়াবহ বিপর্যয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। এখন দেখার বিষয় এর প্রত্যুত্তরে ট্রাম্প সরকার কোনো জবাব দেয় কী না।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: