Nation

আমেরিকার ভয়াবহতার চিত্র ভারতে ফুটে উঠবেনাতো !

রবিবারের পরিসংখ্যান বলছে, মোট করোনা আক্রান্তের সংখ্য়া ৯০, ৯২৭

পল্লবী : ভারতে করোনা এলার্ট ! ভয়াল করোনা গ্রাসে গোটা দেশ। যে চিত্রটা শুরুতে ছিল সেই ছবিটা আজ সম্পূর্ণ আলাদা। সময়ের সাথে সাথে বেসামাল হয়ে পড়ছে ভারত। ইতিমধ্যেই বিশেষজ্ঞদের আশঙ্কা সত্যি করে চিনের পরিসংখ্যান কে পেছনে ফেলে এগিয়ে ভারত। গত ২৪ ঘণ্টায় প্রায় ৫০০০ জন নতুন করে আক্রান্ত হয়েছে। দেশে সংক্রমণ বেড়েই চলেছে। আমেরিকার দ্বিতীয় রূপ ভারতে বর্ষিত হবেনাতো ! উদ্বেগ বাড়ছে স্বাস্থ মহলে।

স্বাস্থমন্ত্রকের শেষ রিপোর্ট অনুযায়ী রবিবারের পরিসংখ্যান বলছে, মোট করোনা আক্রান্তের সংখ্য়া ৯০, ৯২৭ এ গিয়ে পৌচেছে। এরমধ্যে ৫৩৯৪৬ টি অ্যাকটিভ কেস রয়েছে। নতুন করে আক্রান্ত ৪৯৮৭ জন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মৃত্যু হয়েছে ১২০ জনের। মোট মৃতের সংখ্যা ২৮৭২ জন। ক্রমেই তা জাঁকিয়ে বসতে শুরু করেছে।

সবচেয়ে বেশি চিন্তা বাড়াচ্ছে মহারাষ্ট্র-মুম্বাই। এখন সারা দেশের বিভিন্ন বড় শহরগুলির অবস্থা সবথেকে খারাপ । দেশের সংক্রমিত ব্যক্তিদের ৫০ শতাংশ পাঁচটি বড় শহর মুম্বই, দিল্লি, আহমেদাবাদ, চেন্নাই,পুণে থেকে রয়েছে । এই পাঁচ শহরে মোট সংক্রমিতের সংখ্যা ৪৬ হাজার । দেশে এখনও অবধি ২৮০০ মানুষের মৃত্যু হয়েছে । এই মৃতের সংখ্যারও পঞ্চাশ শতাংশ এই পাঁচটি শহর থেকেই ।

অন্যদিকে, লকডাউনের তৃতীয় পর্যায়ের মেয়াদ শেষের পথে। এদিকে রাজ্যে মুখ্যমন্ত্রীর ইঙ্গিত লকডাউনে শিথিলতা আনায়। তবে পরিসংখ্যান অনুযায়ী যদি সত্যিই শিথিলতা আনা হয় তবে আমেরিকাকে ছাড়াতে খুব বেশি সময় লাগবেনা ভারতের কারণ ভারত একেই এক বিপুল জনঘনত্ব পূর্ণ দেশ। এক্ষেত্রে সরকারের চরম বোকামিতারিই প্রকাশ পাবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: