Nation

আমেরিকায় মৃত্যু রুখতে ব্যর্থ ট্রাম্প প্রশাসন

আক্রান্তের সংখ্যা অগণিত, ভয়ের মধ্যে সারা বিশ্ব

@ দেবশ্রী : করোনায় ক্রমশ পরিস্থিতি হাতের নাগালের বাইরে যাচ্ছে আমেরিকার। আবারও ২৪ ঘন্টায় মৃত্যু ২ হাজারের বেশি জনের। জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য দেখাচ্ছে বুধবার মার্কিন মুলুকে করোনায় ফের মৃত্যু হয়েছে ২০৭৩ জনের। বুধবারের মৃত্যুর জেরে মার্কিন মুলুকে মোট মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৭৩ হাজার। সে দেশে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৩৫ জনের। লাফিয়ে লাফিয়ে বেড়ে চলা এই মৃত্যুর উপর রাশ টানতে পারছে না ট্রাম্প।

দেশের মধ্যে নিউ ইয়র্কের অবস্থা সবচেয়ে ভয়াবহ। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৩০ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ২৫ হাজার ২০৪ জনের। এরপরেই রয়েছে নিউজার্সি। সেখানে আক্রান্ত ১লক্ষ ৩১ হাজার মানুষ। সেখানে মৃতের সংখ্যা ৮ হাজারের অধিক। মঙ্গলবারের তথ্য অনুযায়ী এই শহর ভিত্তিক রিপোর্ট সামনে এসেছে।

তবে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, করোনার ভ্যাকসিন আমেরিকা বানাতে পাবে এবছরের মধ্যেই। ওয়াশিংটন ডিসির লিংকন মেমোরিয়ালে ফক্স নিউজের ‘টাউন হল’ নামক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ট্রাম্প বলেন, তিনি আশা করেন এ বছরের শেষের মধ্যে আমেরিকার হাতে চলে আসবে করোনা ভাইরাসের ভ্যাকসিন। কিন্তু আশঙ্কার বিষয় হল, প্রতিদিনই মার্কিন মুলুকে কখনও ১৫০০, কখনও ২০০০ বা তার বেশি মানুষের মৃত্যু ঘটছে। আক্রান্ত প্রতিদিন অসংখ্য। আমেরিকা কোন অন্ধকারের দিকে ছুটছে তা ভেবে শিউরে উঠছে বিশ্বের বাকি দেশগুলি। পরিস্থিতি হচ্ছে আরও ভয়ঙ্কর।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: