Economy Finance

বড় ঘোষণা কেন্দ্রের, স্বাস্থ্য ও গাড়ি বীমা পুনর্নবীকরণ জন্যে দেওয়া হল অতিরিক্ত সময়

পুনর্নবীকরণের জন্যে আগামী ১৫ মে পর্যন্ত সময়সীমা বাড়ানো হল তাঁদেরই জন্যে যাঁদের পলিসি রিনিউয়াল ডেট ২৫ মার্চের পরে ছিল।

প্রেরনা দত্তঃ বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। যার প্রভাব থেকে মুক্ত নয় ভারতবর্ষ। ফলে এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে লকডাউন করা হয়েছে। ঘরবন্দি প্রায় সকলেই। এরই মধ্যে স্বাস্থ্য বা গাড়ির বিমা যাঁদের আছে তাঁরা কীভাবে তাঁদের বিমা পুনর্নবীকরণ করবেন তা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন। এবার তাঁদের রেহাই দিয়ে নতুন ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্য ও গাড়ির বিমা পুনর্নবীকরণের জন্যে ১৫ মে পর্যন্ত অতিরিক্ত সময় দেওয়া হবে প্রত্যেককে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ওই ঘোষণা করেছেন। তিনি বলেন, ‘বিমার ক্ষেত্রে প্রত্যেকেই পুনর্নবীকরণের জন্যে ১৫ মে, ২০২০ পর্যন্ত অর্থ জমা দেওয়ার সময় পাবেন।’ এমনিতেই লকডাউনের কারণে দেশে পুরোপুরি বন্ধ রয়েছে গণ পরিবহণ ব্যবস্থা। এই সময়ে যাঁদের বিমার পুনর্নবীকরণের টাকা দেওয়ার কথা ছিল তাঁরা কীভাবে সে টাকা বীমা সংস্থার কাছে জমা দেবেন তা নিয়ে চিন্তায় ছিলেন। তবে বিমা পুনর্নবীকরণের জন্যে আগামী ১৫ মে পর্যন্ত সময়সীমা বাড়ানো হল তাঁদেরই জন্যে যাঁদের পলিসি রিনিউয়াল ডেট ২৫ মার্চের পরে ছিল। লকডাউন জারির আগে যাঁদের বিমার টাকা জমা দেওয়ার কথা ছিল তাঁদের ক্ষেত্রে কিন্তু এই সুবিধা প্রযোজ্য নয়, স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে অর্থমন্ত্রকের তরফে।

ইতিমধ্যেই ভারতে একের পর এক মানুষের প্রাণ নিচ্ছে করোনা ভাইরাস। এদেশে করোনার শিকার মোট ৪১৪, গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ১২,৩৮০। ইতিমধ্যেই করোনা সংক্রমণের ক্ষেত্রে দেশের ৬৪০টি জেলার মধ্যে ১৭০টি জেলাকে হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে।

দেশে লাগাতার বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। এই মারণ রোগের সংক্রমণের দ্রুতগতিকে আটকাতে সমস্ত জায়গায় লকডাউন চলছে। অতি জরুরি বিষয়গুলো ছাড়া আর সমস্ত পরিষেবাই বন্ধ রয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading