Nation

আলোচনার মধ্যেদিয়ে সমাধানের পথ খুজছে হুরিয়ত : জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল

সত্যপাল মন্তব্য করেন কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনায় একমাত্র পথ।

এবার কাশ্মীর সমস্যা সমাধানে বসতে চায় হুরিয়ত নেতারা। জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক শনিবার শ্রীনগরে এক অনুষ্ঠানে মন্তব্য করলেন ।রাম বিলাস পাসোয়ানের মুখের ওপরে আলোচনার দরজা বন্ধ করে দিয়েছিলেন হুরিয়ত নেতারাই ।বাস্তবের ওপর দাঁড়িয়ে এটা খুবই ভাল লক্ষণ।

সত্যাপাল মালিক বলেন রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি প্রসঙ্গে , তার দায়িত্ব নেওয়ার পর থেকে অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। “একজন তরুণ যখন মারা যায় তখন তা ভালো লাগে না। পথহারা তরুণদের আমরা ফিরিয়ে আনতে চাই। এদের ফেরাতে কী ধরনের প্রচেষ্টার প্রয়োজন তা নিয়ে বহু প্রস্তাব এসেছে। কিন্তু কেউ যখন গুলি চালায় তখন পাল্টা গুলি চালাতে বাধ্য হয় সেনা”।

কাশ্মীর পরিস্থিতি নিয়ে বাইরে থেকে কিছু বলা যায় না বলে মন্তব্য করেন সত্যপাল।রাজ্যপাল বলেন” দিল্লিতে অনেকেই বলে থাকেন, আমি কাশ্মীরে ছিলাম। কিন্তু যখন জিজ্ঞাসা করি কত দিন আগে ছিলেন। তখন ওরা বলেন, ১৫ বছর আগে ছিলাম। সেই পরিস্থিতি এখন আর নেই”।

সার্বিক ভাবে চাপের মুখে ভোল বদল হুরিয়াত নেতাদের , হতে পারে ত্রিপাখুক আলোচনা যা আন্তর্জাতিক মহলও তাকিয়ে আছে। আলোচনার কথা উঠতেই এখন দেখার জঙ্গি ঘোষ্ঠীদের কি আচরণ হয় , তার ওপর নির্ভর করবে এখানে স্বাভাবিক অবস্থানে ফিরবে কিনা , যা সকলের কাঙ্খিত।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: