Big Story

ইডির ডাকে নেতার পর অভিনেতা : তদন্তের সামনে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে

তলব অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে রোজভ্যালি কাণ্ডে এবার ইডির , জানতে চাইবেন কি শর্তের বিনিময়ে কাজ করেছেন।

সিবিআই সম্প্রতি লোকসভা নির্বাচনের পর সারদা ও রোজভ্যালি কাণ্ড নিয়ে নড়েচড়ে বসেছে। মদন মিত্রের পর এবার রোজভ্যালি কাণ্ডের নিশানায় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আগামী ১৯ জুলাই বেলা ১২টার মধ্যে ইডির দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।তৃণমূল নেতা মদন মিত্রকে গতকাল অর্থাৎ সোমবার ইডির দফতরে তলব করে দফায় দফায় জেরা করা হয়েছে।

সূত্রের খবর অনুযায়ী রোজভ্যালির একাধিক অনুষ্ঠানে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। কি কারণে এই অনুষ্ঠানে গিয়েছিলেন, অনুষ্ঠানে যাওয়ার জন্য কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা সমস্ত বিষয়টিই খতিয়ে দেখছে ইনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। জিজ্ঞাসাবাদের জন্য অভিনেতাকে ইডির দফতরে তলব করা হয়েছে। জানা গিয়েছে, বেশ কিছুদিন আগেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে নোটিস পাঠানো হয় ইডির তরফে।

সূত্রের খবর, রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে জেলে গিয়ে দফায় দফায় জেরা করেছে ইডি। তারপরই একে একে উঠে আসছে বেশ কিছু নাম। গৌতম কুণ্ডু ও প্রজেনজিৎ চট্টোপাধ্যায়ের সংস্থার সঙ্গে কোন চুক্তি আছে কিনা জিজ্ঞাসাবাদ করবে তদন্তকারীরা।

সূত্র মারফত জানা যাচ্ছে তৃণমূলের লোকসভা সাংসদ শতাব্দী রায়কেও জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে । আগামী ১২ জুলাই সিজিও কমপ্লেক্সে বেলা ১২ টার মধ্যে বীরভূমের দু’বারের সাংসদ শতাব্দী রায়কে ডাকা হয়েছে। তিনি সারদার একটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন শতাব্দী।রোজভ্যালির সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয় বলে দাবি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার। ইডি জানতে চায় কী কারণে আর্থিক লেনদেন হয়েছে তা জানতেই তলব বলে সূত্রে খবর।এছাড়াও সারদা চিটফান্ড আর্থিক দুর্নীতি মামলায় এর আগেও শতাব্দী রায়কে ডাকা হয়।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: