Health

একটি ক্লিকেই এবার জানা যাবে হাসপাতালে ভর্তি কোভিড আক্রান্তের স্বাস্থ্যের খবর

করোনা আক্রান্ত রোগী হাসপাতালে কেমন আছেন, তা বাড়ি বসেই এবার জানতে পারবেন বাড়ির সদস্যেরা

দেবশ্রী কয়াল : পরিবারের কেউ বা আত্মীয় বা কোনো বন্ধু করোনা আক্রান্ত হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে স্বাভাবিক ভাবেই মনে চিন্তা জাগে। কারন তার সাথে কোনোরকম যোগাযোগ করা যায় না। যা বলার হাসপাতাল কর্তৃপক্ষ থেকে বলা হয়। তবে এবারে সেই পরিস্থিতি খানিক বদল হয়েছে। এবার থেকে কোনও কোভিড রোগীর অবস্থা তাঁর বাড়ির লোক বাড়িতে বসেই টেলিফোনের মাধ্যমে পেয়ে যাবেন। ইতিমধ্যেই রোগীর সঙ্গে ভিডিয়ো কলে বাড়ির লোকের কথা বলিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। তবে এখন থেকে প্রতি মুহূর্তের তথ্য জানা যাবে ফোনের মাধ্যমে।

কিন্তু স্বাভাবিক মানুষের মনে প্রশ্ন জাগতেই পারে যে কী ভাবে কাজ করবে এই প্রযুক্তি ? এই সুবিধা পাওয়ার জন্যে পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে ‘নো ইওর পেশেন্ট স্টেটাস’ লিঙ্কে ক্লিক করতে হবে। এরপর রোগীকে হাসপাতালে ভর্তি করার সময় যে ফোন নম্বর দেওয়া হয়েছিল তাতে একটি ওটিপি আসবে। সেই ওটিপি ওয়েবসাইটে দিলেই রোগীর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে পারবেন, তাঁর পরিবারের সদস্যের। এভাবে দিনের যে কোনও সময় বাড়ির লোকের স্বাস্থ্য সম্পর্কে সব তথ্য জানতে পারবেন।

রাজ্যের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া কোভিড রোগীদের স্বাস্থ্যের পরিস্থিতি জানানোর জন্য একাধিক প্রক্রিয়া শুরু করেছে রাজ্য সরকার। ইতিমধ্যেই এই টেলিফোনিক প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এবার সর্বক্ষণের শারীরিক অবস্থার কথা জানাতে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে স্বাস্থ্য দফতরের তরফ থেকে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: