Health

একদিনেই প্রায় ৭০ হাজার করোনা আক্রান্ত দেশে, বাড়াচ্ছে উদ্বেগ

একদিকে যেমন বাড়ছে টেস্টের সংখ্যা, পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও

দেবশ্রী কয়াল : পরিস্থিতি আরও দুশ্চিন্তা বাড়াচ্ছে। দ্রুত হারে বেড়ে চলেছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। প্রত্যেকদিনই বহু মানুষের করোনা টেস্ট করা হচ্ছে, আর তার সাথেই বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। আজ শনিবারের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬৯,৮৭৮। আক্রান্তের সংখ্যায় আবারও রেকর্ড ভারতের। এর আগে একদিনে এত বেশি আক্রান্তের রেকর্ড ছিল না ভারতে। এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ।

আজ শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে এবার দাঁড়াল ২৯ লক্ষ ৭৫ হাজার ৭০১জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২২.২২ লক্ষ মানুষ। আমেরিকা ও ব্রাজিলের পরে সর্বাধিক আক্রান্তের সংখ্যা ভারতে। গত ১৮ দিন ধরে বিশ্বে সর্বাধিক আক্রান্তের রেকর্ড তৈরি করছে ভারত, যা রীতিমত মানুষের মনে উদ্বেগের সৃষ্টি করেছে।

শনিবার পর্যন্ত সারা দেশ জুড়ে কোভিডে মৃত্যুর সংখ্যা মোট ৫৫,৭৯৪ জন। একদিনে মৃত্যু হয়েছে ৯৪৫ জনের। শনিবারের পরিসংখ্যান বলছে, সুস্থতার হার ৭৪.৬৯ শতাংশ। দেশের যে পাঁচটি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি সেগুলি হল তামিলনাড়ু, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক ও উত্তরপ্রদেশ। স্বাভাবিকভাবে সেই জায়গাগুলি নিয়ে দেখা দিচ্ছে আশঙ্কা। আগামী দিনে কী রূপ নেবে এই মহামারী তা বলা সম্ভব নয়। এখন কেবল অপেক্ষা করোনা ভ্যাকসিনের।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: