Health

একদিনে করোনায় মৃত্যু বানাল নয়া রেকর্ড

দেশে আক্রান্তের সংখ্যা ছুঁতে চলেছে ৪০ হাজারের গন্ডি, বাড়ছে মৃত্যু সংখ্যাও

@ দেবশ্রী : আবারও রেকর্ড করোনা মৃত্যু সংখ্যায়। একদিনে করোনায় মৃত্যু হল ৮৩ জনের। এটাই এখনও পর্যন্ত দেশে সর্বাধিক একদিনে মৃত্যু বলে জানাচ্ছে স্বাস্থ্যমন্ত্রক। দেশে এখনও পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৪০ হাজার। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী আক্রান্ত ৩৯ হাজার ৯৮০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩০১ জনের। সুস্থ হয়ে উঠেছেন অথবা দেশে ফিরে গিয়েছেন এমন মানুষের সংখ্যা ১০ হাজার ৬৩৩ জন। অর্থাত্‍ বর্তমানে দেশে অ্যাক্টিভ কেস রয়েছে ২৮ হাজার ৪৩৬ টি।

এই মহামারী করোনার জেরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যেই করোনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে মৃতের সংখ্যা ৫২১ জনের। আক্রান্ত ১২ হাজারের বেশি। এরপরেই নাম রয়েছে গুজরাতের। সেখানে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫৪ জন। মৃত্যু হয়েছে ২৬২ জনের। এরপরেই এই তালিকায় রয়েছে নয়াদিল্লির নাম। রাজধানীতে করোনা আক্রান্ত ৪ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৬২ জনের।

অন্যদিকে দেশে এই মুহূর্তে চলছে তৃতীয় দফার লকডাউন। এই ধাপে আগের থেকে বেশ কিছু ক্ষেত্রে ছাড় পাওয়া যাবে এবং কড়াকড়িও কম থাকবে বলে জানানো হয়েছে। জেলার মধ্যে একমাত্র প্রাইভেট গাড়ি ও ট্যাক্সি পরিষেবা চলতে পারে। এক জেলা থেকে অন্য জেলায় যাওয়ার জন্য অনুমোদন লাগবে। যে কোনও চার চাকার গাড়ি ২ জনের বেশি যাত্রী ওঠাতে পারবে না। এছাড়াও গ্রিন জোনে বাস চলাচল করার অনুমতি রয়েছে। তবে, অরেঞ্জ জোনে এখনও বাস চলাচল করার অনুমতি পায়নি।

ছাড় মিলেছে সেলুন পার্লারের ক্ষেত্রেও। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে এক মুখপাত্র জানিয়েছেন, ওই কমলা ও সবুজ জোনে সেলুন অথবা পার্লার খোলা রাখা যাবে। তবে রেড জোনের ক্ষেত্রে প্রয়োজনীয় জিনিসপত্র অনলাইন সংস্থাগুলি বিক্রি করতে পারলেও ওইসব অঞ্চলে কোন সেলুন বা পার্লারের ক্ষেত্রে ছাড় নেই।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: