West Bengal

‘একেই করোনা তার ওপর আম্ফান দোসর’, শ্রমিকদের ফিরিয়ে আনায় ফের বিরতি

ঘূর্ণি ঝড়ের ভয়াবহতার কথা মাথায় রেখেই ভিন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরানো আপাতত স্থগিত রাখছে রাজ্য সরকার

পল্লবী কুন্ডু : আমপানের কারণে এবার মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, এই দুর্যোগের মাঝে শ্রমিক স্পেশ্যাল ট্রেন যাতে বিপদে না পড়ে সে কথা চিন্তা করে বুধবার দুপুর থেকে বৃহস্পতিবার পর্যন্ত পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনবে না রাজ্য। এই সময় যাতে বিশেষ ট্রেন চালানো না হয়, এ বিষয়ে রেল মন্ত্রকের সঙ্গে কথা বলেছে বলেও জানান মুখ্যমন্ত্রী। ঘূর্ণি ঝড়ের ভয়াবহতার কথা মাথায় রেখেই ভিন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরানো আপাতত স্থগিত রাখছে রাজ্য সরকার। মঙ্গলবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পরিস্থিতির কথা মাথায় রেখে বেশ কয়েকটি শ্রমিক স্পেশাল ট্রেনের রুট পরিবর্তন করা হতে পারে। এমনটাই জানিয়েছে দক্ষিণ-পূর্ব রেল। এ প্রসঙ্গে মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ বলেন, ‘করোনার কারণে এমনিতেই ট্রেন চলাচল বন্ধ। পরিযায়ী শ্রমিকদের নিজ নিজ রাজ্যে ফেরানোর জন্য বেশ কিছু ট্রেন চালানো হচ্ছে। পরিস্থিতি বিচার করে প্রয়োজনে ট্রেনের রুট পরিবর্তন করা হতে পারে।

ঘূর্ণিঝড় আমপানের প্রকোপে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনার আভাস দেয় বিশেষজ্ঞবিদেরা। হাতে সময় থাকতে থাকতেই তৎপর হয়েছে প্রশাসন। বিপুল সংখ্যক মানুষকে সুরক্ষিত জায়গায় স্থানান্তরিত করা হয়েছে। কিন্তু এই ঝড়ের প্রকোপ তো রাজ্যের সব জায়গাতেই কম বেশি পড়বে , আর এমন অনেক শ্রমিক আছে যারা রাজ্যতে প্রবেশ করতে পারলেও বাসস্থানে হয়তো এখনো পৌঁছতে পারেনি তাহলে এই দুযোগের সময় তারা কোথায় আশ্রয় পাবে ? এই মুহূর্তে তাদের কোনো সঠিক খবর কি আছে সরকার বা প্রশাসনের কাছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: