Nation

এক দিনেই করোনা সংক্রমণে রেকর্ড সংখ্যা ছাড়াল ভারত

বাড়ছে প্রশাসনের উদ্বেগ, মানুষ মরছে দ্রুত গতিতে

@ দেবশ্রী : দেশে ক্রমশ বেড়ে চলেছে করোনার সংক্রমণের হার। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এখন দ্বিগুন হারে বেড়ে চলেছে করোনায় আক্রান্তদের পরিমান। তবে সুস্থ হয়ে উঠছেন মানুষও। কিন্তু এরই মধ্যে, এক দিনে দেশে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্তের রেকর্ড তৈরি হল। ক্লাস্টার এলাকায় সংক্রমণের হার বেড়ে চলায় উদ্বেগ আরও বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে দেশের ৬৮ শতাংশ কোভিড-১৯ আক্রান্ত রয়েছেন ২৭টি জেলায়।

রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ১৯৯০ জনের শরীরে। তবে এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছেন ৮১১ জন। পর্যবেক্ষকদের মতে, মহারাষ্ট্রে নতুন আক্রান্তের এই বিপুল সংখ্যার জন্যই সারা দেশেও সেই সংখ্যা লাফিয়ে বেড়েছে। এর সঙ্গেই দেশে মোট আক্রান্তের সংখ্যাও ছাড়িয়ে গেল ২৬ হাজার। রবিবার সকাল পর্যন্ত দেশে মোট আক্রান্ত ২৬৪৯৬ জন। অন্য দিকে এখনও পর্যন্ত চিকিত্‍সায় সুস্থ হয়ে উঠেছেন ৫৮০৩ জন। মারা গেছেন ৮২৪ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে করোনা আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ৮২৪ জনের। তার মধ্যে রবিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়েছে ৪৯ জন। তার মধ্যে শুধু মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৩২৩ জনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২২ জনের। মৃতের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। সে রাজ্যে মৃত্যু হয়েছে ১৩৩ জনের। এর পর মধ্যপ্রদেশে ৯৯ জন এবং দিল্লিতে ৫৪ জনের মৃত্যু হয়েছে।

দেশের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যাতেও শীর্ষে মহারাষ্ট্র। রবিবার সকাল পর্যন্ত সে রাজ্যে মোট আক্রান্ত ৭৬২৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ৮১১ জন। মহারাষ্ট্রের মতো গুজরাতেও এই ভাইরাসের সংক্রমণ ক্রমশ বাড়ছে। গুজরাতে মোট আক্রান্তের সংখ্যা ২০৭১। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ২৬২৫। এর পর আক্রান্তের সংখ্যার নিরিখে পর পর রয়েছে রাজস্থান (২০৮৩), মধ্যপ্রদেশ (২০৯৬) তামিলনাড়ু (১৮২১), উত্তরপ্রদেশ ১৭৯৩, অন্ধ্রপ্রদেশের (১০৬১) মতো রাজ্য।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত হয়েছেন ৬১১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪০ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ জনের। তবে রাজ্য স্বাস্থ্য দফতরের হিসেবে রাজ্যে ৪২৩ জন সক্রিয় করোনা রোগী রয়েছেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: