HEADLINES

এক নজরে দেশের করোনা আপডেট : দেশে মোট সংক্রামিতের সংখ্যা ১ লক্ষ ৬৫ হাজার ৭৯৯

সারা বিশ্বজুড়ে ৫৯ লক্ষেরও বেশি মানুষ আজ করোনা গ্রাসে

পল্লবী : একটা রাতের পার্থক্য দেশে মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৬৫ হাজার ৭৯৯। শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হলেন ৭ হাজার ৪৬৬ জন। মোট আক্রান্তের মধ্যে সেরে উঠেছেন ৭১ হাজার ১০৬ জন মানুষ। মৃত্যু হয়েছে ৪৭০৬ জনের। অন্যদিকে, আমেরিকার জন হপকিন্স ইউনিভারসসিটির তথ্য বলছে করোনায় মৃত্যুর বিচারে চিনকেও পিছনে ফেলেছে ভারত। আক্রান্ত হয়েছেন চিনের থেকে প্রায় দ্বিগুণ সংখ্যার মানুষ।

সারা বিশ্বের দিকে তাকালে পরিস্থিতি মোটেই স্বস্তিদায়ই নয়। করোনার মারাত্মক প্রভাব আমেরিকায়। সেখানে ১৭ লক্ষেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। আর ভাইরাসের আঁতুরঘর চিনের দিকে তাকালে বর্তমানে করোনার বিচারে ১৪ তম নম্বরে রয়েছে চিন। অন্যদিকে ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স এবং জার্মানির অবস্থা করোনায় শোচনীয়। সারা বিশ্বে ৫৯ লক্ষেরও বেশি মানুষ এই রোগের কবলে পড়েছেন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা সাড়ে ৩ লাখেরও বেশি।

অন্যদিকে মহানগরীর বুকে শুরু হচ্ছে প্লাজমা থেরাপি। প্রথম পর্যায়ের ক্লিনিকাল ট্রায়াল শুরু হয়ে গিয়েছে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সামনের সপ্তাহেই দুই রোগীকে দেওয়া হবে এই প্লাজমা। মেডিক্যাল কলেজের ইমিউনো হেমাটোলজি ব্লাড ট্রান্সফিউশন বিভাগের এই ঐতিহাসিক কাজের প্রথম যোদ্ধা হাবরার তরুণী মনামী বিশ্বাস। তিনি এ রাজ্যের তৃতীয় করোনা আক্রান্ত ছিলেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: