West Bengal

এদিনের সাংবাদিক বৈঠকে রাজ্যের বিভিন্ন জেলাকে রেড, গ্রিন, অরেঞ্জে ভাগ করার কথা জানান

করোনা মোকাবিলায় কোভিড ম্যানেজমেন্ট ক্যাবিনেট কমিটি গঠন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পল্লবী : করোনা পরিস্থিতি মোকাবিলায় তাই কোভিড ম্যানেজমেন্ট ক্যাবিনেট কমিটি গঠন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সাংবাদিক বৈঠক করে একথাই জানান তিনি। এদিনের সাংবাদিক বৈঠকে করোনা পরিস্থিতি মোকাবিলায় কোভিড ম্যানেজমেন্ট ক্যাবিনেট কমিটি তৈরি করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কমিটির চেয়ারম্যান অমিত মিত্র। এছাড়াও কমিটিতে থাকবেন পার্থ চট্টোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য, ফিরহাদ হাকিম। এছাড়াও কমিটিতে থাকবেন মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব। সিএমআরও’র কো-অর্ডিনেটর সেলিমও থাকবেন এই কমিটিতে। তাঁরা প্রত্যেকেই রাজ্যের করোনা পরিস্থিতির দিকে নজর রাখবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রিপোর্ট দেবেন তাঁরা।

মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবকে ক্যাবিনেট কমিটিতে রাখা হয়েছে ঠিকই। তবে তাঁদেরও অন্যান্য দিকে নজর দিতে হবে বলেও এদিন জানান মুখ্যমন্ত্রী। এদিনের সাংবাদিক বৈঠকে রাজ্যের বিভিন্ন জেলাকে রেড, গ্রিন, অরেঞ্জে ভাগ করার কথা জানান। তবে ক্যাবিনেট কমিটির সদস্যরা ওই জোন ভাগে কোনওভাবে সাহায্য করবেন কি না, সে বিষয়ে এখনও কিছু জানাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন এই ক্যাবিনেট গঠন সেবিষয়ে তিনি জানান, ২৩ মার্চের প্রায় সপ্তাহখানেক আগে থেকে করোনা পরিস্থিতির উপর সবসময় নজর রেখেছেন তিনি। অন্য কোনও গুরুত্বপূর্ণ কাজে আর বিশেষ সময় দিতে পারেননি। সেক্ষেত্রে অন্য কাজে যাতে তিনি খানিকটা মনোনিবেশ করতে পারেন তাই বিশেষ ক্যাবিনেট কমিটি গঠন করার সিদ্ধান্ত। তবে ওই কমিটি মুখ্যমন্ত্রীকে রিপোর্ট দেবে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: