Science & Tech

এবারে নতুন চমকদার আপডেট নিয়ে হাজির গুগল, সুবিধা পাবেন অ্যান্ড্রয়েড ব্যবহারীরা

গুগল প্লে তে নতুন পরিষেবা, ইচ্ছামতো করা যাবে অ্যাক্টিভ বা ডিঅ্যাক্টিভ

দেবশ্রী কয়াল : অ্যান্ড্রয়েড ব্যবহার কারীদের সুবিধার জন্যে এবারে নতুন আপডেট প্রকাশ করল গুগল। প্রায়ই গুগল তার সমস্ত পণ্য এবং পরিষেবাগুলিকে উন্নত করতে নতুন আপডেশান নিয়ে এসে থাকে। যাতে ব্যবহারকারীরা তাদের ব্যবহারের অভিজ্ঞতা উন্নত করতে পারেন। এর পাশাপাশি গুগল এখন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে, যা কোনও অ্যান্ড্রয়েড অ্যাপে স্বয়ংক্রিয়ভাবে পাসওয়ার্ডটির ‘অটো ফিল’ (অটো ফিল) মঞ্জুরি দেবে।

এবার থেকে গুগল প্লে পরিষেবা পাবে নতুন আপডেট। জানা যাচ্ছে অ্যান্ড্রয়েডের গুগল প্লে পরিষেবাটিতে একটি নতুন সার্ভিস-সাইড আপডেট প্রকাশ করেছে, যা ব্যবহারকারীদের এই নতুন বৈশিষ্ট্যটির সুবিধা দেবে। তবে এটার জন্যে ব্যবহারকারীদের তাদের ফোনের সেটিংসে যেতে হবে এবং এটির মতো সক্রিয় করতে হবে- সেটিংস> গুগল> অটোফিল> গুগল সাথে স্বতঃপূর্ণ> অটোফিল সুরক্ষা> শংসাপত্রাদি। তবে এটি ব্যবহার করতে ব্যবহারকারীর বায়োমেট্রিক আইডি ব্যবহার করা হবে।

এই সেটিংসটি একবার সক্রিয় হয়ে গেলে, আপনার গুগল অ্যাকাউন্টে যে কোনও তথ্যই যে কোনও অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ব্যবহারের সময় সহজেই পাওয়া যাবে। এবং এটি প্রয়োগ করতে, আপনাকে বায়োমেট্রিক প্রমাণীকরণ সম্পূর্ণ করতে হবে এবং তারপরে সমস্ত তথ্য নিজের মতোই অ্যাপে চলে আসবে। তবে এই আপডেশনটির ব্যবহার সম্পূর্ণ গ্রাহকদের নিজস্ব ইচ্ছা। এবং ব্যবহারকারীরা তাদের ইচ্ছা অনুযায়ী যেকোন সময় এটি অ্যাক্টিভ বা ডিঅ্যাক্টিভ করতে পারেন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: