West Bengal

এবার করোনার হানা জোড়াবাগান ট্রাফিকগার্ডে, এক কনস্টেবল করোনা আক্রান্ত

এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয় পুলিশকর্মীকে।

প্রেরনা দত্তঃ গোটা বিশ্ব করোনার জেরে ত্রস্ত। দিন দিন দাপট বেড়েই চলেছে মারণ জীবাণুর। বিশ্বে ৩২ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। মৃতের সংখ্যা ২ লক্ষ ২৮ ছাড়িয়েছে। ভারতে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার পেরিয়েছে। মৃত্যু হয়েছে ১০৭৫ জনের। আর তার মধ্যে ফের করোনা আক্রান্ত হলেন পুলিশকর্মী। জোড়াবাগান ট্রাফিক গার্ডের কনস্টেবল করোনা আক্রান্ত। আজ করোনা রিপোর্ট পজিটিভ আসে । এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয় পুলিশকর্মীকে। সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে পাঠানো হবে কোয়ারেন্টিনে।

রাজ্যে করোনায় মৃত বেড়ে ৩৩। রাজ্যে বর্তমানে করোনায় আক্রান্ত ৫৭২। নতুন করে ৩৭ জনের শরীরে সংক্রমণ। করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১৫ জন। ১৬ হাজার ৫২৫ জনের পরীক্ষা হয়েছে। টেস্টের সংখ্যা আরও বাড়ানোর চেষ্টা চলছে। রাজ্যে এখন ১৩টি ল্যাবে টেস্ট হচ্ছে। ৩ দিন ধরে রাজারহাটের ল্যাবে টেস্ট হচ্ছে না। প্রযুক্তিগত ত্রুটির কারণে বন্ধ রাজারহাটের ল্যাব ৮০% বেশি সংক্রমণ কলকাতা-সহ ৩ জেলায়। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়ায় বেশি সংক্রমণ। হুগলি থেকেও সংক্রমণের খোঁজ মিলেছে’, জানালেন মুখ্যসচিব।

করোনা যুদ্ধে অবিরাম লড়াই করে চলেছে পুলিশ কর্মীরাও। করোনার সঙ্গে যুদ্ধ করছে মহারাষ্ট্র, মুম্বই অন্যতম ক্ষতিগ্রস্ত জায়গা। তাই ৫৫ বছরের বেশি বয়সের পুলিশদের কাজে যোগ দিতে নিষেধ করা হয়েছে। যতদিন না করোনা প্রকোপ থেকে মুক্তি হচ্ছে ততদিন ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে, এমনটাই জানিয়েছেন এক আধিকারিক। মুম্বই পুলিশের প্রধান পরম বীর সিং জানিয়েছেন, তিনজন পুলিশকর্মী তিনদিনে করোনায় প্রাণ হারিয়েছেন। যাদের প্রত্যেকের বয়স পঞ্চাশের বেশি। মহারাষ্ট্র পুলিশ করোনা ভাইরাস আক্রান্ত কর্মীদের চিকিৎসার জন্য অগ্রিম ১ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: