Nation

এবার করোনায় আক্রান্ত রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের মুখপাত্র

করোনা সংক্রমণের নিরিখে ব্রিটেন ও ইতালিকেও পিছনে ফেলে দিয়েছে রাশিয়া।

প্রেরনা দত্তঃ করোনা থাবা এখন বিশ্ব জুড়ে। করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে।এবার করোনায় আক্রান্ত হয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। মঙ্গলবার নিজের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে জানিয়ে পেসকভ বলেছেন, বর্তমানে তিনি একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবারই তাঁর করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। তার পরেই হাসপাতালে ভর্তি হন দিমিত্রি। দীর্ঘ দু-দশক ধরে পুতিনের সঙ্গে কাজ করছেন দিমিত্রি। ক্রেমলিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ বলেন, ‘হ্যাঁ, আমি অসুস্থ। আমি চিকিৎসা নিচ্ছি।’ ক্রেমলিন বলছে, পুতিনের স্বাস্থ্য কঠোরভাবে সুরক্ষিত এবং তিনি রাশিয়ায় সর্বোত্তম চিকিৎসাসেবা গ্রহণ করেন। করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে মস্কোর বাইরের একটি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি বিভিন্ন বৈঠক পরিচালনা করে আসছেন পুতিন।

সূত্রের খবর, পেসকভের স্ত্রী তাতয়ানা নাভকাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের আরও কারও মধ্যে সংক্রম যাতে না ছড়ায়, তার জন্যই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। পেসকভের স্ত্রী নাভকা অলিম্পিক আইস ড্যান্সিংয়ে সোনাজয়ী। দিমিত্রির স্ত্রী জানান, তাঁরা দু-জনেই চিকিত্‍সকের পর্যবেক্ষণে রয়েছেন। দু-দিন পর তিনি ভালো আছেন। জ্বর আর আসেনি। রাশিয়ার সরকারের সর্বোচ্চ কর্মকর্তা হিসেবে পুতিনের মুখপাত্র পেশকভ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হলেন। দেশটির প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন এপ্রিলের শেষের দিকে প্রেসিডেন্ট পুতিনকে নিজের করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নেয়ার খবর দেন। সেই সময় চিকিৎসাধীন থাকায় প্রধানমন্ত্রীর পদ থেকে সাময়িক সরে দাঁড়ান মিখাইল।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: