Culture

এবার দূরদর্শনে ফিরতে চলেছে ‘শ্রী কৃষ্ণ’

ঘোর কলিতে, রোগে-শোকে-হিংসা উন্মত্ত পৃথিবীতে শান্তি আনতেই তিনি ফিরছেন আবার ছোটপর্দায়

প্রেরনা দত্তঃ লকডাউনের মধ্যে সারাদিন বাড়িতে থাকার ফলে টেলিভিশন এর উপর আমরা নির্ভরশীল হয়ে পড়ছি সকলেই। আর এর মধ্যেই আগের সমস্ত পুরাতন মেগা গুলি ক্রমশই পুনরায় প্রচার করা হচ্ছে। আগেই ফিরেছে রামানন্দ সাগরের ‘রামায়ণ’, বি আর চোপড়ার ‘মহাভারত’। ফিরেছে শাহরুখের ‘সার্কাস’, রজিত কাপুর অভিনীত ‘ব্যোমকেশ বক্সী’ এবং দেশি সুপারহিরো ‘শক্তিমান’। এবার গৃহবন্দি দেশবাসীর জন্য় দূরদর্শনে ফিরতে চলেছে ‘শ্রী কৃষ্ণ’।

রামানন্দ সাগরের তৈরি এই মহাকাব্যিক পৌরাণিক কাহিনি প্রায় ২০ বছর পর ফের পর্দায় ফিরতে চলেছে।’যদা যদা হি ধর্মস্য, গ্লানি র্ভবতি ভারতঃ…..সম্ভবামি যুগে যুগে’—- দ্বাপরে একথা বলে সখা অর্জুনকে আশ্বস্ত করেছিলেন ভগবান বিষ্ণুর অবতার শ্রীকৃষ্ণ (Shri Krishna)। ঘোর কলিতে, রোগে-শোকে-হিংসা উন্মত্ত পৃথিবীতে শান্তি আনতেই তিনি ফিরছেন আবার। তবে ছোটপর্দায়। লকডাউনে মানুষের মনে ধর্মভাব জাগাতে রামায়ণ, মহাভারত-এর পর রামানন্দ সাগরের (Ramanand Sagar) শ্রীকৃষ্ণ মেগা নিয়ে ফিরছে দূরদর্শন (Doordarshan)। রবিবারে এমনটাই ঘোষণা করল চ্যানেল কর্তৃপক্ষ।

১৯৯৩-এ এটি প্রথম দেখা শুরু হয় ডিডি মেট্রোয়। পরে সেখান থেকে সরে সম্প্রচারিত হতে থাকে দূরদর্শনে, ১৯৯৬ থেকে। মেগার কাহিনি, চিত্রনাট্য, পরিচালনা একার হাতে সামলেছিলেন রামানন্দ।
শ্রীকৃষ্ণের বড় রূপের অভিনয়ে দেখা গিয়েছে সর্বদমন ডি বন্দ্যোপাধ্যায়কে। যেখানে ছোট শ্রীকৃষ্ণের ভূমিকায় অভিনয় করেছেন স্বপ্নিল জোশী। এতে অভিনয় করেছেন দীপত দেউলকর এবং পিংকি পারেখও।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: