Health

এবার প্লাজমা থেরাপির জন্য রক্ত দিলেন জোয়া মোরানি, পেলেন ৫০০ টাকাও

শনিবার, মুম্বইয়ের নায়ার হাসপাতালে তিনি রক্তদান করেন।

প্রেরনা দত্তঃ প্লাজমা থেরাপির জন্য নিজের রক্ত দিয়ে বেশ প্রসন্ন অনুভব করছি। ফেসবুক পোস্টে এমন অভিজ্ঞতা শেয়ার করলেন অভিনেত্রী জোয়া মোরানি । প্রযোজক করিম মোরানির দুই মেয়েই আক্রান্ত হয়েছিলেন করোনায়। দুজনেই এখন সুস্থ। মুম্বইয়ের নায়ার হসপিটালের চিকিৎসকেরা এই রোগের চিকিৎসায় প্লাজমাথেরাপি প্রয়োগ করছেন সম্ভাব্য চিকিৎসা পদ্ধতি হিসেবে। সেই উদ্দেশ্যেই রক্ত দিলেন অসুখ থেকে সুস্থ হয়ে ওঠা জোয়া মোরানি।

শনিবার, মুম্বইয়ের নায়ার হাসপাতালে তিনি রক্তদান করেন। ইনস্টাগ্রামে নিজের রক্তদানের কথা জানান জোয়া। তিনি জানান, করোনা থেকে মুক্ত হয়েছেন যে কোনও ব্যক্তি প্লাজমা থেরাপির কাজে আসতে পারেন।তিনি জানান, ওই রক্তদানের জন্য তাঁকে একটি শংসাপত্র দেওয়া হয়েছে এবং একইসঙ্গে ৫০০ টাকাও তিনি পেয়েছেন। জোয়া জানান, মিথ্যে বলব না, এই উপলব্ধি ভীষণ আনন্দদায়ক।
কনিকা কাপুর আক্রান্ত হওয়ার পরেই জানা যায় করিম মোরানির মেয়ে শাজা মোরানি আক্রান্ত। একই সঙ্গে আক্রান্ত হন জোয়া ও করিম মোরানি নিজেও। সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় চিকিৎসা। বেশ অল্পদিনেই সেরে ওঠেন জোয়া। ছাড়া পাওয়া পরেও নিয়মমাফিক কোয়ারান্টাইনে থাকেন বেশ কিছুদিন। এখন পুরোপুরি সুস্থ হয়ে তিনি সাহায্য করতে চান করোনা-চিকিৎসায়।

শনিবার করা সেই পোস্টে অভিনেত্রী লেখেন, “আজ আমার রক্ত, প্লাজমা থেরাপির পরিক্ষামুলক গবেষণার জন্য দান করলাম।মনটা খুব প্রসন্ন। আপনারা যারা সংক্রমণ (Covid-19) মুক্ত হয়েছেন, তাঁরাও রক্তদান করুন প্লাজমা থেরাপির জন্য। দেখবেন ভাল লাগবে। অন্যরা, আপনার দান করা রক্তে সুস্থ হয়ে উঠবে, এটাই আপনার মনকে ভালো করে দেবে। আশা করছি প্লাজমা থেরাপির পরীক্ষামূলক গবেষণা সফল হবে।”

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: