Big Story

এবার বেলেঘাটা আইডিতে করোনার থাবা, আক্রান্ত ২ কর্মী

দু'জনেই হাসপাতালের কর্মী। শুক্রবার দুপুরে ওই দুই কর্মীর করোনা পজিটিভ রিপোর্ট আসে।

প্রেরনা দত্তঃ করোনাভাইরাসের সংক্রমণ খোদ বেলেঘাটা আইডিতে। নিজেদের জীবন বিপন্ন করে প্রথম সারিতে দাঁড়িয়ে যাচ্ছেন চিকিত্‍সক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা। তাঁরা আক্রান্তও হচ্ছেন অনেক সময়ই। এবার সেই তালিকাতেই নাম জুড়ল বেলেঘাটা আইডি হাসপাতালের। এই হাসপাতালের দুই কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তবে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক রাখা হয়েছে।

বেলেঘাটা আইডি হাসপাতালের কর্মী আবাসনের দুই ব্যক্তি করোনা আক্রান্ত। দু’জনেই হাসপাতালের কর্মী। শুক্রবার দুপুরে ওই দুই কর্মীর করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই ওই আবাসনটির ঢোকা এবং বেরনোর পথ বন্ধ করে দেওয়া হয়। ওই আবাসনটি কন্টেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। হাসপাতালের স্বাভাবিক সাফাইয়ের কাজ চালু রাখতে অন্য কর্মীদের নিয়োগ করা হবে। আবাসনের সর্বত্র স্যানিটাইজ করা হয়েছে।

রাজ্যে শুক্রবারের হিসেবে মোট করোনা আক্রান্ত রোগী ছিলেন ২৪৬১ জন। গত ২৪ ঘণ্টায় আরও ৮৪ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গিয়েছেন ১০ জন। সব মিলিয়ে রাজ্যে শুধুমাত্র করোনা কারণে মৃত ১৫৩।

রাজ্যে করোনা পরিস্থিতি মাথাচাড়া দেওয়ার সময়ই বেলেঘাটা আইডি হাসপাতালকে কোভিড চিকিত্‍সাকেন্দ্রে হিসাবে সাজিয়ে তুলেছিল রাজ্য সরকার। তারপর ধীরে ধীরে এম আর বাঙ্গুর-সহ আরও রাজ্যের বিভিন্ন প্রান্তেরএকাধিক হাসপাতালে শুধুমাত্র কোভিড চিকিত্‍সার বন্দোবস্ত করা হয়। সেই বেলেঘাটা আইডি হাসপাতালে করোনার থাবায় স্বাভাবিকভাবে বাড়ছে চিন্তা।

অপরদিকে, মুকুন্দপুর আমরির এক চিকিৎসকের রিপোর্টও পজিটিভ এসেছে। বারাসাতের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। ওই চিকিৎসকের বাড়ি বারাসাতের বিজয়নগরে। রাজ্যে এখনও পর্যন্ত প্রায় দেড়শো জন চিকিৎসক বা স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছে। দুই প্রবীণ জনপ্রিয় চিকিৎসকের করোনা আক্রান্ত হয় মৃত্যু হয়েছে ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: