Sports Opinion

এবার ভক্তমহলের সব জল্পনা-কল্পনার অবসান হতে চলেছে ২৮ মে

২৮ মে হতে চলেছে আইসিসির শীর্ষ বৈঠক

পল্লবী : করোনা যত প্রকট হচ্ছে তত যেন চারিদিকে শিথিলতা নেমে আসছে। তবে এসবের মধ্যে ক্রিকেট মহলে দেখা দিলো একটু স্বস্তির। ভক্তদের মধ্যেও দেখা দিলো চিলতে হাসি। কারণ, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে যে নানান জল্পনা-কল্পনা হচ্ছিলো তা নিয়ে কিছুটা আভাস ইঙ্গিত দেবে আইসিসি। কবে দিয়ে খেলা শুরু হবে ? আদৌ হবে কিনা আর হলেও তার দিন ক্ষণ এই সব কিছুর উত্তর মিলতে পারে এদিনই।

২৮ মে হতে চলেছে একটি বৈঠক, নিয়ামক সংস্থা আইসিসি শীর্ষ বৈঠক ডেকেছে সব দেশের বোর্ডের কর্তাদের নিয়ে। ক্রিকেট প্রেমীদের বহু প্রতীক্ষিত এই প্রশ্নের উত্তরের ইঙ্গিত পাওয়া যেতে পারে এদিনই। এই বৈঠক হবে ভিডিও কনফারেন্স মারফত। সব দেশের শীর্ষ কর্তারা হয়তো যে যাঁর বাড়ি থেকেই যোগ দেবেন। ভারতীয় বোর্ডের প্রধান মুখ হিসেবে কলকাতা থেকে ভিডিয়ো বৈঠকে হয়তো থাকবেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আইসিসি সূত্রের খবর, ২৮ মে সভায় এসপার-ওসপার সিদ্ধান্ত হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। সব দেশের বোর্ডের কাছেই মতামত চাওয়া হবে। কোন দেশে করোনা নিয়ে কী পরিস্থিতি, অক্টোবরের মধ্যে নিষেধাজ্ঞা ওঠার সম্ভাবনা আছে কি না, উড়ান চলাচল কবে স্বাভাবিক হতে পারে, বিস্তারিত আলোচনা হবে। আইসিসি-র পাশ করা সূচিতে থাকা দ্বিপাক্ষিক সিরিজগুলির ভবিষ্যত্‍ নিয়ে কথা হবে। তবে হয়ও তবে কতটা স্বাভাবিক ভাবে হবে তা নিয়ে ভাবাচ্ছে। কারণ নানান বিধি-নিষেধ মেনেই খেলা অতিবাহিত হবে। তবে যে প্রশ্নটি ভক্তমহল থেকে উঠে আসছে তা হলো এবারের ম্যাচে কি তারা থাকতে পারবেন নাকি দর্শক শুন্য মাঠেই খেলা হবে ? এইসব প্রশ্নের উত্তর এদিন বৈঠকের আশাকরি মিলবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: