Nation

এয়ার ইন্ডিয়াতে স্বস্তির খবর, পাঁচ পাইলটের রিপোর্ট আসল নেগেটিভ

প্রথমে কিটে ত্রূটি থাকায় রিপোর্ট এসেছিল পজেটিভ, তবে দ্বিতীয় পরীক্ষায় সবাই নিশ্চিন্ত

@ দেবশ্রী : করোনার জেরে সবার মনে ভয়ের বাসা বেঁধেছে। সবারই প্রতি মুহূর্তে একটাই ভয়, আমি যেন করোনা আক্রান্ত না হয়ে পড়ি। তবে এর মাঝেই এয়ার ইন্ডিয়া পেল স্বস্তির খবর। রবিবার এয়ার ইন্ডিয়ার পাঁচ বিমানচালকের কোভিড-পরীক্ষার রিপোর্ট পাওয়া গিয়েছিল। মুম্বইবাসী ওই বিমানচালকদের মধ্যে করোনার উপসর্গ না থাকলেও উড়ানের ৭২ ঘণ্টা আগে রুটিনমাফিক শারীরিক পরীক্ষা করা হয়। সূত্রের খবর, প্রথম বারের রিপোর্টে সংস্থার কর্তৃপক্ষ সন্তুষ্ট না হওয়ায় ফের তাঁদের করোনা-পরীক্ষা করানো হয়। এবং সোমবার সন্ধ্যায় সেই রিপোর্ট নেগেটিভ আসে।

বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের ওই বিমানচালকেরা সম্প্রতি দিল্লি থেকে একটি মালবাহী বিমানে করে চিকিত্‍সা সরঞ্জাম, ওষুধপত্র নিয়ে চিনের গুয়াংঝৌ-তে গিয়েছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সংস্থার এক শীর্ষ আধিকারিক বলেন, ‘ওই পাঁচ পাইলট শেষ বারের উড়ানে চিনে গিয়েছিলেন ১৮ এপ্রিল। এর পর থেকে কখনও বিমান চালাননি তাঁরা। ফলে তাঁদের প্রথম বারের করোনা-রিপোর্টের রেজাল্ট নিয়ে বেশ সন্দেহ ছিল আমাদের। সে জন্য দ্বিতীয় বার টেস্ট করানো হয়। প্রথম বারের টেস্ট কিটগুলিতে ত্রূটি থাকাতেই সম্ভবত তার রেজাল্ট পজিটিভ এসেছিল।’

তবে ওই পাঁচ জনের পাশাপাশি এয়ার ইন্ডিয়ার আরও যে দু’জন টেকনিশিয়ানের করোনা-রিপোর্ট পজিটিভ এসেছিল, তবে তাঁদের দ্বিতীয় বার কোভিড-পরীক্ষার ফলাফল এখনও পাওয়া যায়নি। যদিও ওই দু’জনকে কোয়রান্টিনে থাকতে বলা হয়েছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: