Weather

‘এ অন্য কিছুর ইঙ্গিত নয়তো ?’ হলুদ বৃষ্টিতে বাড়ছে আতঙ্ক

হলুদ বৃষ্টি পরে চাঞ্চল্য ছড়ায় দিনহাটা শহরে

পল্লবী : বায়ুতে দূষণের মাত্রা কম কিন্তু এরপরেও হলুদ বৃষ্টির ঘটনায় তীব্র আতঙ্ক ছড়াল দিনহাটায়। পর পর দুদিন হলুদ বৃষ্টি হয়েছে সেখানে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে এবং শনিবার সকালে আচমকাই গাঢ় হলুদ রঙের হালকা বৃষ্টি পড়তে শুরু করে দিনহাটা শহরের এক্সচেঞ্জ রোড সংলগ্ন বাইপাস এলাকায়। করোনা ভাইরাসের আতঙ্কের আবহের মধ্যে এবার নতুন করে হলুদ রঙের বৃষ্টি ফোটা চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকা জুড়ে।

বাংলা এক প্রকাশিত সংবাদমাধ্যম জানাচ্ছে, মাত্র কয়েক মিনিট এমন বৃষ্টি হয়। মাত্র কয়েক মিনিটেই বাড়ির উঠোন, গাছের পাতা, খোলা আকাশের নীচে থাকা মোটর বাইকের পাশাপাশি পাকা রাস্তাতেও হলুদ বৃষ্টির ছোপ ছোপে ভরে যায়। প্রকাশিত সংবাদ অনুযায়ী, প্রায় ১০০ মিটার এলাকাজুড়ে ওই হলুদ বৃষ্টি হয় বলে জানা গিয়েছে। হলুদ বৃষ্টির কথা জানতে পেরে ওই এলাকায় যান পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সদস্যরা।

তবে হটাৎ কেন এরূপ বৃষ্টি তা নিয়ে জাগছে কৌতূহল। লকডাউনের কারণে পরিবেশে দুষণের মাত্রা অনেকটাই কমে গিয়েছে। এরপরেও কীভাবে হলুদ বৃষ্টি তা খতিয়ে দেখা হয়। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক তৈরি হয়েছে। তবে বাংলায় হলুদ বৃষ্টি নতুন কিছু নয়। এর আগেও বহু বার এহেন বৃষ্টি হয়েছে। এই বৃষ্টি আবার কোনো নয়া দিক কে ইঙ্গিত করছে নাতো ?

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: