Sports Opinion

ওয়াংখেড়ে স্টেডিয়ামেই এবার বিশেষ আসন ধোনির জন্যে, জানানো হবে তাঁকে সম্মান

ধোনির অবসরে তাঁর কৃতিত্বকে সম্মান জানানোর জন্যে অভিনব ধরন

দেবশ্রী কয়াল : গত শনিবার স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক, ক্যাপ্টেন কুল এম এস ধোনি। ভারতীয় ক্রিকেটে তাঁর অবদান অসীম, তাঁর ভূমিকা ভোলার মত নয়। অনেক খেলোয়াড়দের মতেই, ধোনির যা রেকর্ড রয়েছে তা কিন্তু সহজেই কেউ ভাঙতে পারবে না। ২০১১ সালের ওয়াংখেড়ের সেই দৃশ্য এখনও টাটকা ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে। যা ২৮ বছরের দীর্ঘ অপেক্ষাকে বাস্তবায়িত করেছিল। ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির হেলিকপ্টার শটেই নিশ্চিত হয়েছিল কাঙ্খিত ট্রফি। আর এবারে সেই ম্যাচকেই চিরস্মরণীয় করে রাখতে চলেছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন এমএস ধোনি। তারপর থেকেই দেশের হয়ে তাঁর নানা ম্যাচের ভিডিও ক্লিপ নতুন করে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আর বারবার ঘুরে-ঘুরে আসছে ২০০৭ টি-টোয়েন্টি আর ২০১১ ওয়ানডে বিশ্বকাপে ধোনির সেই চমকে দেওয়া হেলিকপ্টার শটের দৃশ্য। তাই এমন আবহে ধোনিকে এক অভিনব সম্মান দিতে চলেছে ওয়াংখেড়ে স্টেডিয়াম। সেই বিশ্বকাপের শেষ হেলিকপ্টার শটে বলটা গ্যালারির যে দর্শকাসনে গিয়ে পড়েছিল, সেটি এবার ধোনিকেই উত্‍সর্গ করার প্রস্তাব দেওয়া হল। অর্থাত্‍, মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে একটি আসন আজীবন ক্যাপ্টেন কুলের জন্য সংরক্ষিত থাকবে।

গতকাল সোমবারই মুম্বই ক্রিকেট সংস্থাকে এ ব্যাপারে লিখিত প্রস্তাব দিয়েছেন এমসিএ’র অ্যাপেক্স কাউন্সিলের সদস্য অজিঙ্ক নায়েক। চিঠিতে তিনি লেখেন, ‘ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান বলে শেষ করা যাবে না। তাই তাঁর সেই কৃতিত্বকে সম্মান জানাতে এমসিএ একটি আসন তাঁর জন্য চিরকাল সংরক্ষণ করে রাখতে পারে। ঠিক যে সিটে ধোনির ছক্কা হাঁকানো বলটি গিয়ে পড়েছিল, সেই আসনটি সংরক্ষিত রাখা হোক প্রাক্তন অধিনায়কের জন্য। আমরাই সেই আসনটা খুঁজে বের করব।’ শোনা যাচ্ছে, মঙ্গলবার এমসিএ’র বৈঠকেই এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: