West Bengal

কমিউনিটি কিচেনের মাধ্যমে, অসহায়দের পাশে সাহানগরের বাম গণ সংগঠন

কেউ যাতে অনাহারে না থাকে, সেই জন্যই এক নয়া উদ্যোগ, বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে খাবার

@ দেবশ্রী : চলছে তৃতীয় দফার লকডাউন। আর যত লকডাউনের সময়সীমা বেড়ে চেলেছে ততই সমস্যা বাড়ছে নিম্ন মধ্যবিত্তদের। যারা দিন আনি দিন খাই, যারা রোজের হিসাবে শ্রমিকের কাজ করেন আজ সবাই তাঁরা কাজের অভাবে বাড়িতে বসে আছেন। ঠিক করে মিলছে না দুই বেলার খাবার। তবে এমন পরিস্থিতিতে এগিয়ে এসেছে অনেক ত্রাণ তহবিল সংস্থা। তাই এমন পরিস্থিতি ৮৮ নং ওয়ার্ডে সাহানগরে বামপন্থী গণ সংগঠন গুলি উদ্যোগ নিয়ে একটি কমিউনিটি কিচেন বানিয়ে অসহায় মানুষদের তুলে দিচ্ছে অন্ন। যাতে অনাহারে না দিন কাটে তাদের। না খেয়ে যেন কেউ না থাকে।

এখনও পর্যন্ত তাঁরা ৫ দফায় খাদ্য সামগ্রী তুলে দিয়েছে মানুষের হাতে। আর আজ নিয়ে এই তিন দিন ধরে তাঁরা কমিউনিটি কিচেন চালিয়ে রান্না করা খাবার মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দিচ্ছে। এই উদ্যোগের নেতৃত্বে রয়েছেন রানা গাঙ্গুলি। আজ যাঁরা খেতে পারছেন না, অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন তাঁদের খাবার জোগাড় করছেন এই সংগঠন। প্রথম দিন তাঁরা ২১৫ জন, পরের দিন ২৭০ জন এবং আজ তাঁরা ৩০০ জনের জন্য রান্না করেন। এবং তাঁদের বাড়িতে গিয়ে গিয়ে খবর পৌঁছে দেন। আজকের খাবারের মেনুতে ছিল ভাত, ডাল ও আলু পটোলের তরকারি।

জানা যাচ্ছে আগামী ১৭ই মে পর্যন্ত তাঁরা চালাবে এই কমিউনিটি কিচেন। তবে লকডাউন বাড়লে সেই হিসাবে সিদ্ধান্তে বদল আনা হতে পারে। তবে তাঁরা জানিয়েছে, অসহায় মানুষদের পাশে যাচ্ছেন তাঁরা। এই মুহূর্তে একটু টাকার সমস্যা হলেও তাঁরা নিজেদের যথাসাধ্য দিয়ে এই উদ্যোগ আগামী দিনেও চালিয়ে যাবে। সংগঠনের সদস্যরা আমাদের চ্যানেলের মাধ্যমে আবেদন জানায় তাঁদেরকে সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিতে। আসলেই তো এই সময় মানুষের পাশে দাঁড়ানোর। যাতে কেউ অনাহারে, চোখে জল ফেলে ঘুমাতে না যায়, সেই জন্য আমাদেরকেই এখন এগিয়ে আস্তে হবে এই কঠিন পরিস্থিতিতে। এমন কঠিন পরিস্থিতিতেও মানুষের পাশে এই ভাবে দাঁড়ানোর জন্য এই বামপন্থী গণসংগঠনকে অনেক অভিবাদন জানাচ্ছে ওপিনিয়ন টাইমস। এবং আশা করছে তারা এইভাবেই এগিয়ে যাবে। এবং তাদের এই উদ্যোগে আরও অনেক মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: