Education Opinion

করোনার জেরে স্থগিত হয়ে যায় পরীক্ষা গুলি, তবে এবার ঘোষিত হলো আবারো নয়া আবেদন গৃহীত হবে

JEE MAIN পরীক্ষার অনলাইন এপ্লিকেশন করা যাবে, ২৪ শে মে পর্যন্ত অনলাইন অ্যাপ্লিকেশন এর ফর্ম অনলাইনে পাওয়া যাবে ।"

পল্লবী : করোনা আবহেই সুসংবাদ কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন দপ্তরের পক্ষ থেকে। কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল মঙ্গলবার ট্যুইট করে বলেন “যারা বিদেশে পড়ার চিন্তাভাবনা থেকে সরে আসছেন তাদের জন্য এদেশে পড়ার আরও একটি সুযোগ দেওয়া হল। ন্যাশনাল টেস্টিং এজেন্সির director-general কে আমি পরামর্শ দিয়েছিলাম JEE MAIN পরীক্ষার অনলাইন এপ্লিকেশন করার জন্য ছাত্র-ছাত্রীদের আরও একটি সুযোগ দেওয়া হোক ।সেই মতোই আগামী ২৪ শে মে পর্যন্ত অনলাইন অ্যাপ্লিকেশন এর ফর্ম অনলাইনে পাওয়া যাবে ।”

একইসঙ্গে বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে যে, করোনা আবহে নিজেদের সুবিধামতো জায়াগায় পরীক্ষার্থীরা সুবিধে মতো পরীক্ষা কেন্দ্র বেছে নিতে পারবেন । সেই মতোই ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে NTA । MAIN পরীক্ষার জন্য আবারও আবেদন করতে পারবেন ছাত্রছাত্রীরা। একইসঙ্গে নিজের সুবিধামতো জায়গায় পরীক্ষা কেন্দ্র বেছে নেওয়ার সুযোগও দিচ্ছে NTA. কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রীর এই ট্যুইট করার পরপরই ন্যাশনাল টেস্টিং এজেন্সি মঙ্গলবার থেকেই ছাত্র-ছাত্রীদের আবেদন করার জন্য উইন্ডো খুলে দিয়েছে।

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী বহুপ্রতীক্ষিত পরীক্ষা NEET ও JEE মেইন পরীক্ষার দিন ঘোষণা করেছিলেন।।কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল তখন জানিয়েছিলেন ” ১৮ই জুলাই থেকে ২৩শে জুলাই পর্যন্ত JEE MAIN পরীক্ষা নেওয়া হবে ।” অন্যদিকে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষার দিন ইতিমধ্যেই ঘোষণা করেছেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী। আগামী ২৬ শে জুলাই সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে যেখানে দেশজুড়ে প্রায় ১৭লক্ষ ছাত্র ছাত্রী পরীক্ষা দেবেন।

চলতি বছরে করোনা ভাইরাসের জেরে স্থগিত হয়ে যায় পরীক্ষাগুলি। JEE মেইন হওয়ার কথা ছিল ৫,৭, ৯ ও ১১ এপ্রিল। তবে সেই পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এরপরই ৫ ই মে জানানো হয় NEET এবং JEE মেইন পরীক্ষার দিনক্ষণ। সেদিনই পড়ুয়াদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। সেই মোতাবেক এদিন একাধিক প্রশ্নের উত্তর দেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী। এবার নতুন করে আবার ছাত্রছাত্রীদের কাছে এই সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং পরীক্ষার আবেদনের সুযোগ পাওয়ায় খুশি ছাত্রছাত্রীরাও। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রীর এই ঘোষণার পরেই ন্যাশানাল টেস্টিং এজেন্সি তরফে পরীক্ষার বিস্তারিত বিজ্ঞপ্তি দেওয়া হয়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: