Big Story

করোনার টিকাকরণ নিয়ে বেসরকারি হাসপাতালগুলিকে নির্দেশিকা পাঠালো পশ্চিমবঙ্গ রাজ্যসরকার

২০২১-এর বিধানের ওপর নির্ভর করছে রাজ্যের বিনামূল্যে টিকাকরণ ব্যবস্থা

শর্মিষ্ঠা বিশ্বাস: ১লা মে থেকেই দেশজুড়ে চালু হবে ১৮ বছরের উর্দ্ধে করোনার টিকাকরণ। ২রা মে পশ্চিমবঙ্গে ২০২১-এর ফলাফলে কোন দল ক্ষমতায় আসবে তার ওপর নির্ভর করছে রাজ্যবাসী আদৌ বিনামূল্যে ভ্যাকসিন পাবে কিনা। এর আগেই বেসরকারি হাসপাতালগুলোকে নির্দেশিকা পাঠালো রাজ্য সরকার, ৩০ এপ্রিলের পর ভ্যাকসিনের সমস্ত পুরনো স্টক সরকারকে ফেরত দিতে হবে। ১লা মে থেকে করোনার টিকাকরণ শুরু করলে বেসরকারি হাসপাতালগুলিকে ভ্যাকসিন কিনতে হবে সরাসরি উত্‍পাদনকারী সংস্থার কাছ থেকেই।

তবে আগে যেখানে কেন্দ্র থেকে ভ্যাকসিন সরোবরাহ করা হতো এবং বেসরকারি হাসপাতালগুলিতে মাত্র ২৫০ টাকার বিনিময়ে মিলতো ভ্যাকসিন, এখন রাজ্য সরকারের এরূপ নির্দেশ জারি করার পর বেসরকারি ক্ষেত্রগুলিতে প্রতি ডোজ ভ্যাকসিনের দাম পড়বে ৬০০ টাকা এবং কো-ভ্যাকসিনের দাম হবে ১২০০ টাকা। অর্থাৎ, সাধারণ মানুষকে এর থেকেও বেশি দামে কিনতে হবে ভ্যাকসিন।

তবে সরকারি ক্ষেত্রগুলিতে ৫ই মে থেকে বিনামূল্যেই চলবে টিকাকরণ, বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী, অর্থাৎ ভোটের ফলপ্রকাশের পর থেকে চালু হবে এই ব্যবস্থাও। আবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন, রাজ্যে বিজেপি ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে প্রত্যেক রাজ্যবাসীকে বিনামূল্যে কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: