Entertainment

করোনার বিরুদ্ধে লড়াইয়ে ১ হাজার পিপিই কিট দেবেন বিদ্যা বালান

এই সময়টি স্বাস্থ্য কর্মীদের পাশে গিয়ে দাঁড়ানোর, উচিত সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেওয়া

@ দেবশ্রী : এবারে করোনা মোকাবিলায় এগিয়ে এলেন অভিনেত্রী বিদ্যা বালান। যে সব মানুষ আজ এই লড়াইয়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তাঁদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিদ্যা। দেশের নানান প্রান্তে থাকা ১ হাজার স্বাস্থ্যকর্মীদের পিপিই কিট দেবেন বলে জানিয়েছেন অভিনেত্রী। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে সকল তোড়জোড়। আর এই নিয়ে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

ভিডিওয় অভিনেত্রী বলেছেন, সীমান্তে যেভাবে আমাদের রক্ষা করে সেনা, ঠিক সেভাবেই COVID-19-এর বিরুদ্ধে যুদ্ধে আমাদের রক্ষার দায়িত্ব তুলে নিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। সীমান্তে সৈন্যদের মতো তাঁদেরও প্রয়োজন কিছু সরঞ্জামের। প্রয়োজন পিপিই কিটের। অথচ আমাদের এখন সেটারই অভাব। দেশের চিকিত্‍সক, নার্স এবং ওয়ার্ডবয়রা প্রতিদিন করোনা রোগীদের সঙ্গে সরাসরি সংস্পর্শে আসছেন। যদি একজন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হন বাকিদের ২ থেকে ৩ সপ্তাহ কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হচ্ছে। ফলে হাসপাতালগুলি সর্বশক্তি দিয়ে কাজ করতে পারছে না। এই কারণেই তিনি ব্যক্তিগতভাবে দেশের ১ হাজার জন স্বাস্থ্যকর্মীকে পিপিই কিট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বিদ্যা সবার কাছে আবেদন করেছেন, সবাই মিলিতভাবে যেন আরও ১ হাজার পিপিই কিট স্বাস্থ্যকর্মীদের দেওয়ার ক্ষেত্রে তাঁকে সাহায্য করেন। সেক্ষেত্রে বিদ্যা নিজে তাঁকে ব্যক্তিগত ভিডিও বার্তায় শুভেচ্ছা জানাবেন। অভিনেত্রী জানিয়েছেন, প্রতিটি পিপিই কিটের দাম ৬৫০ টাকা। এর মধ্যেই ধরা রয়েছে ট্যাক্স ও ভারতে যে কোনও স্থানে যাতায়াতের খরচ। এই পিপিই কিট সংক্রান্ত অনুদানের জন্য তিনি http://www.tring.co.in নামে একটি ওয়েবসাইট লঞ্চ করেছেন। সেখানে বিদ্যার প্রোফাইলে ঢুকে জানাতে হবে আপনি কতগুলি পিপিই কিট দিতে চান। সেইমতো করতে হবে ট্রানজাকশন। তার কয়েক দিনের মধ্যে অভিনেত্রীর টিমের তরফ থেকেই জানিয়ে দেওয়া হবে আপনার দেওয়া কিট কোন কোন হাসপাতালে পাঠানো হয়েছে।

বিদ্যা মানুষকে আরও একবার মনে করিয়ে দিয়েছেন, আপনার দেওয়া পিপিই কিট অনেকের জীবন বাঁচাতে পারে। যেভাবে আমরা দেশের সেনাকে সমর্থন করি, আমাদের এই পরিস্থিতিতে দেশের স্বাস্থ্যকর্মীদেরও সাহায্য করা দরকার। তাদের পাশে গিয়ে দাঁড়ানো উচিত আমাদের সবাইয়ের।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: