Big Story

করোনার সতর্কতা উড়িয়ে ঈদে হাজির থাকবেন ফিরহাদ হাকিমও

ঈদে ছুটি নেই জানানো হলো কলকাতা পুরসভা তরফে

পল্লবী : সমস্ত ঝড়-ঝাপটা দূরসময়কে উপেক্ষা করেই আজ অনুষ্ঠিত হচ্ছে ঈদ। হয়তো প্রতি বছরের মতো কোলাকুলি হবেনা, হবেনা করমর্দন কিন্তু সকলের মনেই বইছে পবিত্র ঈদের আনন্দের হওয়া। তবে যেহেতু পরিস্থিতি ভিন্ন তাই সকলকে চলতে হবে সময়য়ের সাথেই। প্রতিবার এই দিন সরকারি ভাবেই ছুটি থাকে সকলে থাকেন পরিবারের সাথে। কিন্তু আমপানের ফলে চারিদিক লন্ড-ভন্ড তাই আজকের দিনেও হবে কাজ, জানালো কলকাতা পুরসভা। প্রশাসক ফিরহাদ হাকিম রবিবার জানালেন, ঈদে কাজ হবে। তিনি নিজেও আসবেন।

ফিরহাদ এ দিন জানিয়েছেন, শহরের সমস্ত বড় রাস্তাতেই গাছ কেটে চলাচলের উপযুক্ত করে দেওয়া হয়েছে। সেনা এবং এনডিআরএফ-এর সহায়তা অনেকটাই কাজে দিয়েছে বলে স্বীকার করেন তিনি। তবে এখনও বিভিন্ন পাড়ায়, গলির মধ্যে উপড়ে থাকা গাছ রয়েছে বলে মেনে নেন ফিরহাদ। তিনি বলেন, ”আরও ৩৬০ জন কর্মী নিয়োগ করা হয়েছে গাছ কাটার জন্য। সোমবার ইদের ছুটি থাকলেও পুরসভার সব কর্মী কাজে যোগ দেবেন। আমি নিজেও আসব’ বিদায়ী মেয়র জানান, প্রতি ওয়ার্ডে কোঅর্ডিনেটররা বরো অফিসের সঙ্গে যোগাযোগ রেখে পাড়ায় পাড়ায় গাছ কাটার তদারক করা হচ্ছে। ভেঙে পড়া বাতিস্তম্ভ সম্পর্কে ফিরহাদ বলেন, ”বুধবার থেকে খতিয়ে দেখা হবে ভাঙা এবং উপড়ে যাওয়া বাতিস্তম্ভগুলো। যেগুলো ব্যবহার করা যাবে, সেগুলো সারিয়ে নেওয়া হবে। আর যেগুলো ব্যবহার যোগ্য নয় সেগুলি পরিবর্তন করে দ্রুত রাস্তার আলো স্বাভাবিক করা হবে।’

চলতি বছরে ঈদ তা নয় ভিন্ন স্বাদেই পালন হোক। এই ঈদে শুধু পরিবারের শুভকামনা নয় গোটা জাতির শুভকামনাতেই পালিত হোক এই ঈদ। ভারত এমন এক দেশ যেখানে বহু ভিন্ন ধর্মের মানুষ একত্রে বাস করেন। আর সেই সর্বধর্ম সমন্বয়ের ব্রত কে আজ আরো একবার জাগিয়ে তোলার সময় এসে গেছে। আবারো সকলে এক হয়ে হাটছে ঐক্যের পথে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: