Nation

করোনায় আক্রান্ত হলেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন

তাঁর দ্রুত আরোগ্য কামনা করে বার্তা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রেরনা দত্তঃ ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের পর রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ল। করোনায় আক্রান্ত হলেন রুশ প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। তিনি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে সে কথা জানান। কোভিড পজেটিভ মিলতেই স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গিয়েছেন বলে জানান মিখাইল । এই প্রথম পুতিন প্রশাসনের কোনও শীর্ষ নেতার শরীরে থাবা বসাল কোভিড-১৯।

রুশ সংবাদমাধ্যমে প্রকাশিত একটি ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, ভিডিও কল করে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে করোনায় আক্রান্ত হওয়ার সংবাদ দিচ্ছেন প্রধানমন্ত্রী মিশুসতিন। সেখানেই পুতিনকে বলতে শোনা যায়, “আপনার সঙ্গে যা হয়েছে, তা যে কোনও ব্যক্তির সঙ্গেই হতে পারে। আমি প্রথম থেকে এই কথাই বলে আসছি। আপনি খুব কর্মঠ মানুষ। এখনও পর্যন্ত আপনি যা কাজ করেছেন তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।”

গত জানুয়ারি থেকে রাশিয়ার প্রধানমন্ত্রী পদে রয়েছেন ৫৪ বছর বয়সি মিখাইল মিশুস্তিন। কোভিড-১৯ এর বিরুদ্ধে রাশিয়া যে লড়াই চালাচ্ছে, তাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী।সূত্রের খবর, ৩০ এপ্রিল বিকেল পর্যন্ত রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। মিশুস্তিনের প্রত্যক্ষ সংস্পর্শে আসা পিএমও দফতরের স্টাফ-সহ বাকিদের কোভিড-১৯ টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রে খবর, মিখায়েলের অবর্তমানে দায়িত্ব সামলাবেন তাঁর ডেপুটি। রাশিয়ার প্রধানমন্ত্রী বলতে বোঝানো হয় চেয়ারম্যান পদকে। প্রেসিডেন্ট রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ পদ। প্রেসিডেন্টের তত্ত্ববধানে প্রধানমন্ত্রী-সহ অন্যান্য আমলা-মন্ত্রীরা কাজ করে থাকেন। বলা যায়, প্রধানমন্ত্রী রাশিয়ার দ্বিতীয় ক্ষমতাশালী পোস্ট। চলতি বছরে প্রধানমন্ত্রী পদে অর্থনীতিবিদ মিখাইলকে বসান পুতিন। বলে রাখা ভাল, প্রায় পাঁচ বছর পুতিনও প্রধানমন্ত্রী পদে আসীন ছিলেন।
তাঁর দ্রুত আরোগ্য কামনা করে বার্তা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটে মিখাইলের সুস্থতার প্রার্থনা করেছেন তিনি।

শুক্রবার সকালে ট্যুইটে নমো লেখেন, ‘রাশিয়ার প্রধানমন্ত্রী মিশুসতিনের দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্য কামনা করি। কোভিড-১৯ অতিমারী মোকাবিলায় আমাদের ঘনিষ্ঠ বন্ধুর প্রচেষ্টার পাশে আমরা আছি।’

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: