Big Story

করোনায় ভারতে আক্রান্ত ২৯ হাজার ৪৩৫, মৃত ৯৩৪

এখনও পর্যন্ত একদিনের মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগীর মৃত্যু হল ভারতে

প্রেরনা দত্তঃ করোনা জোড়ালও থাবা বসিয়েছে ভারতেও। দেশে হু-হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ওই মারণ রোগে আক্রান্ত হয়েছেন ১,৫৪৩ জন। তার চেয়েও যে বিষয়টি দেশের স্বাস্থ্য মন্ত্রককে ভাবাচ্ছে তা হল এখনও পর্যন্ত একদিনের মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগীর মৃত্যু হল। গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন মোট ৬২ জন, যা এখনও পর্যন্ত ভারতে প্রতিদিন ঘটে চলা করোনা মৃত্যুর সংখ্যার হিসাবে সর্বাধিক।

দেশে এখনও পর্যন্ত মোট ২৯,৪৩৫ জন COVID- 19 এ আক্রান্ত হয়েছেন এবং মোট মৃত্যু হয়েছে ৯৩৪ জনের। তবে করোনা আতঙ্কের মধ্যেও কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে ওই রোগ থেকে সুস্থ হয়ে ওঠার হার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, সারা দেশে এখনও পর্যন্ত মোট ৬,৮৬৯ জন রোগী সুস্থ হয়েছেন; মঙ্গলবারের হিসাবে এই পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ২৩.৩৩ শতাংশে। সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রী মোদি ইঙ্গিত দেন যে, ৩ মে দেশ জুড়ে জারি থাকা লকডাউন উঠে গেলেও হটস্পটগুলোতে একইভাবে নিষেধাজ্ঞা বজায় থাকবে।

মৃত ও আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষে মহারাষ্ট্র। ওই রাজ্যে মৃত্যু হয়েছে ৩৬৯ জনের। মোট আক্রান্ত ৮ হাজার ৫৯০। গুজরাতে মৃত বেড়ে ১৬২। আক্রান্ত ৩ হাজার ৫৪৮। মধ্যপ্রদেশে মৃত্যু ১১০ জনের। আক্রান্ত ২ হাজার ১৬৫। দিল্লিতে মৃতের সংখ্যা ৫৪। আক্রান্ত ৩ হাজার ১০৮ জন। রাজস্থানে মৃত ৫১। আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৩৫।

নোভেল করোনা ভাইরাসে মৃত্যু মিছিল অব্যাহত। গোটা বিশ্বে মৃত্যু হয়েছে ২ লক্ষ ১১ হাজার ৭৮৮ জনের। আক্রান্তের সংখ্যা ৩০ লক্ষ ৭৫ হাজার ৫২৩। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৯ লক্ষ ২৫ হাজার ১১৪ জন। আমেরিকার অবস্থা সবচেয়ে ভয়াবহ। মোট মৃত্যু ৫৬ হাজার ৮০৩। আক্রান্ত ১০ লক্ষ ১০ হাজার ৫০৭। মৃতের সংখ্যার নিরিখে আমেরিকার পরই ইতালি। সেখানে মৃত্যু হয়েছে ২৬ হাজার ৯৭৭ জনের। মোট আক্রান্ত ১ লক্ষ ৯৯ হাজার ৪১৪। স্পেনে মৃতের সংখ্যা ২৩ হাজার ৫২১। সংক্রমিত ২ লক্ষ ২৯ হাজার ৪২২ জন। ফ্রান্সেও লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। মোট মৃত্যু ২৩ হাজার ২৯৩। আক্রান্ত ১ লক্ষ ৬৫ হাজার ৮৪২। ব্রিটেনে মৃত ২১ হাজার ৯২। সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৫৭ হাজার ১৪৯ জন।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: