Entertainment

করোনা আক্রান্তের চিকিত্‍সায় প্লাজমা ডোনেট করতে চান কণিকা কাপুর

লখনউয়ের কিং জর্জস মেডিক্যাল ইউনিভার্সিটি (কেজিএমইউ)-তে নমুনা পরীক্ষার জন্য রক্ত দিয়েছেন বলে আধিকারিকরা জানিয়েছেন

প্রেরনা দত্তঃ প্লাজমা দান করার ইচ্ছে প্রকাশ করলেন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সেরে ওঠা বলিউড গায়িকা কণিকা কপূর। করোনার থেকে মুক্তি পেয়ে আপাতত সুস্থ বলিউড গায়িকা কণিকা কাপুর ৷ হাসপাতাল থেকে ছাড়া পেয়ে এখন লখনউয়ের বাড়িতেই আছেন তিনি৷ করোনা আক্রান্তদের চিকিত্সার জন্য এই আগ্রহ প্রকাশ করেছেন তিনি। এমনটাই খবর আধিকারিকদের সূত্রে। লখনউয়ের কিং জর্জস মেডিক্যাল ইউনিভার্সিটি (কেজিএমইউ)-তে নমুনা পরীক্ষার জন্য রক্ত দিয়েছেন বলে আধিকারিকরা জানিয়েছেন।

জানা গিয়েছে, চিকিৎসকদের অনুমতি পাওয়া গেলে ২৮ কিংবা ২৯ এপ্রিল হয়তো কিং জর্জ মেডিক্যাল কলেজেই প্লাজমা দান করবেন বলিউডের এই গায়িকা। KGMU-এর ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের প্রধান তুলিকা চন্দ্র জানান, বলিউড গায়িকা কণিকা কাপুর প্লাজমা দানে আগ্রহ দেখানোয় তাঁকে হাসপাতালে ডাকা হয়েছিল। তিনি এসে ইতিমধ্যে রক্তের নমুনা দিয়ে গিয়েছেন। রক্ত পরীক্ষায় যদি দেখা যায় সবকিছু ঠিকঠাক রয়েছে, তা হলে সোমবার রাতেই বা মঙ্গলবার সকালে তিনি এসে প্লাজমা ডোনেট করবেন।

হটস্পট ব্রিটেন থেকে ঘুরে আসার পর গত ২০ মার্চ কণিকার করোনা পজিটিভ ধরা পড়ে। বিদেশ থেকে ফিরে সেলফ-কোয়ারানটিনে না-থাকায়, নানামহল থেকে আক্রমণের মুখে পড়তে হয় এই বলিউড গায়িকাকে।

কেজিএমইউ-তে সোমবার প্রথম পরীক্ষামূলকভাবে কোনও রোগীর প্লাজমা থেরাপি করা হয়েছে। হাসপাতালের এক আধিকারিক এ কথা জানিয়েছেন। যাঁর প্লাজমা থেরাপি করা হয়েছে, তিনি ৫৮ বছরের এক চিকিত্সক।উল্লেখ্য, সম্প্রতি আইসিএমআর রাজ্যগুলিকে প্লাজমা থেরাপির ক্লিনিক্যাল ট্রায়াল শুরুর অনুমতি দিয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: