Health

করোনা আক্রান্ত হলেন উত্তরাখন্ড এইমসের স্বাস্থ্যকর্মী

সুরক্ষিত নন চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা, কিভাবে হবে চিকিৎসা ?

@ দেবশ্রী : যাঁরা করোনার সাথে লড়াই করতে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তাঁরাও আজ কেউ সুরক্ষিত নয়। আবারও করোনায় আক্রান্ত হলেন একজন স্বাস্থ্যকর্মী। এমন ঘটনা ঘটেছে, উত্তরাখণ্ডের এইমস হাসপাতালে। জানা গিয়েছে, COVID19 আক্রান্ত ওই মহিলা স্বাস্থ্যকর্মী ইউরোলজি ওয়ার্ডে ভর্তি থাকা করোনা রোগীর দেখাশোনার কাজে ছিলেন।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, করোনা পজিটিভ স্বাস্থ্যকর্মীকে হাসপাতালের আইসোলেশ্ন ওয়ার্ডে রাখা হয়েছে। এছাড়া এই ব্যাক্তির সংস্পর্শে আর কারা এসেছেন সেই খোঁজ চালাচ্ছে হাসপাতাল। উত্তরাখণ্ডের এইমস হাসপাতালের জনসংযোগ আধিকারিক মোহন থাপলিয়াল স্বাস্থ্যকর্মীর COVID19 আক্রান্ত হওয়ার ঘটনাটি প্রকাশ্যে এনেছেন।

অন্যদিকে কিছুদিন আগে, একসঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন ৮৮ জন স্বাস্থ্যকর্মী। সেখানে নয়াদিল্লির বাবা সাহেব আম্বেদকর হাসপাতালের প্রায় ৩৯ জন স্বাস্থ্যকর্মী এবং জগজীবন রাম হাসপাতালের আরও ৫৮ জন স্বাস্থ্যকর্মীর করোনা হয়েছে বলে জানা গিয়েছে। করোনা ঠেকাতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন স্বাস্থ্যকর্মীরা। চিকিত্‍সা এবং সেবা করছেন করোনা রোগীদের। একইসঙ্গে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শোনা যাচ্ছে প্রয়োজনীয় মেডিক্যাল সামগ্রীর অভাব। চিকিত্‍সাক্ষেত্রের মানুষদের জন্য নেই যথেষ্ট বৈজ্ঞানিক মাস্ক এবং পিপিই কিট। জননরা সেবা করবেন তাঁরাই যদি সুরক্ষিত না থাকেন তাহলে কাজ হবে কিভাবে ? এইভাবে তো সকলে সংক্রমিত হয়ে পড়বেন। যা অত্যন্ত আশঙ্কার বিষয়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: