Nation

‘করোনা আবহে বিশ্ব ত্রস্ত কিন্তু পাকিস্তান আছে পাকিস্তানেই’,বললেন সেনা প্রধান

করোনা সকল বিশ্বকে এক সুতোতে গাঁথলেও, এক করতে পারলোনা পাক-ভারতকে

পল্লবী : একথা আগেও উঠেছে যে করোনা সকল বিশ্বকে এক সুতোতে গাঁথলেও, এক করতে পারলোনা পাক-ভারতকে। সারা বিশ্ব যখন করোনার বিরুদ্ধে লড়ছে সেই সময় পাক কষে নিচ্ছে পরবর্তী হামলার ছক। করোনা আবহেই কাশ্মীরে তৈরী হচ্ছে নয়া জঙ্গি সংগঠন। তাই বুধবার ভারতের সেনাপ্রধান সতর্কবার্তা বা খানিকটা বিদ্রুপের সাথেই বলেন, করোনা আবহে বিশ্ব ত্রস্ত কিন্তু পাকিস্তান আছে পাকিস্তানেই। তাদের চরিত্রের কোনও পরিবর্তন নেই।

এদিন তিনি বলেন কাশ্মীরে নতুন জঙ্গি সংগঠন তৈরি করছে পাকিস্তান। এর নাম দেওয়া হয়েছে দ্যা রেসিসট্যান্ট ফ্রন্ট।এদিন পাক মদতের কথা পরিষ্কার জানান সেনাপ্রধান। কাশ্মীরে এই নতুন জঙ্গি সংগঠনে যে পাক আশ্রয় স্পষ্ট তা সাফ জানান নারাভানে। কাশ্মীরকে নতুন করে অসান্ত করে তুলতেই জঙ্গি সংগঠনটি তৈরি করেছে পাকিস্তান বলে সূত্রের খবর। সীমান্তের ওপার থেকে এর জন্য আর্থিক মদতও আসছে বলে জানা গিয়েছে।নারাভানে এদিন উল্লেখ করেন, সম্প্রতি উপত্যকায় কীভাবে সন্ত্রাসের হার বেড়েছে। প্রায় প্রতিদিনই সীমান্তে গুলির লড়াই চলে। বিনা প্ররোচনায় পাকিস্তান সেনা গুলি বর্ষণ ও মর্টার হামলা করে বলে অভিযোগ করেন নারাভানে। এছাড়াও গরম পড়ার সাথে সাথে আবহাওয়ার পরিবর্তনের সুযোগ নিয়ে বেশ কিছু জঙ্গি এদেশে সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশ ঘটাচ্ছে বলে জানান সেনাপ্রধান।সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাতকারে সেনাপ্রধান বলেন এই জঙ্গি সংগঠনে নতুন কিছু নেই। পুরোনো কিছু সংগঠনের প্রশিক্ষিত সদস্যদের নিয়ে তৈরি হয়েছে রেসিসট্যান্ট ফ্রন্ট।এদের প্রশিক্ষণ চলছে আরও। সেই কাজে সাহায্য করছে জইশ ই মহম্মদ ও হিজবুল মুজাহিদিন।

বুধবার রাতভোর সীমান্তে চলেছে গুলির শব্দ । জঙ্গিদের সঙ্গে এনকাউন্টার শুরু হয় সেনাবাহিনীর। কাশ্মীরের কুলগামের যামরাচ এলাকায় চলে এনকাউন্টার। কতজন জঙ্গি রয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য প্রাথমিকভাবে না জানা গেলেও, জানা যায় নিরাপত্তা রক্ষী ও কাশ্মীর পুলিশ ফোর্সের যৌথ দল জঙ্গিদের বিরুদ্ধে এই এনকাউন্টার চালায়। জানা গিয়েছে, পুলিশের কাছে জঙ্গিদের লুকিয়ে থাকার সুনির্দিষ্ট তথ্য ছিল। খবর মোতাবেক পুলিশ ও নিরাপত্তা বাহিনীর দল ওই এলাকায় পৌঁছতেই গুলি বর্ষণ শুরু করে জঙ্গি বাহিনী। এরপর পালটা দেয় ভারতীয় বাহিনীও।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: