Health

করোনা আবহে যাত্রী সুরক্ষায় অধিক তৎপর দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম বা SBSTC

একমাস আগেই বাসের টিকিট কেটে আসন সংরক্ষণের সুবিধা পাবেন যাত্রীরা।

পল্লবী কুন্ডু : করোনা আবহে যাত্রী সুরক্ষার দিকে আরো কড়া নজর দিলো দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম বা SBSTC। একমাস আগেই বাসের টিকিট কেটে আসন সংরক্ষণের সুবিধা পাবেন যাত্রীরা। রবিবার দুর্গাপুরের টার্মিনালে কিয়স্কের উদ্বোধন করেন SBSTC চেয়ারম্যান কর্নেল দীপ্তাংশু চৌধুরি। এই কিয়স্ক থেকেই যাত্রীরা টিকিট বুকিং থেকে আসন সংরক্ষণও করতে পারবেন।জানা যাচ্ছে, চলতি সময়তে যাতে যাত্রীরা সুরক্ষিত থাকতে পারেন সেকথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত কতৃপক্ষের।

সংস্থার চেয়ারম্যান দীপ্তাংশু চৌধুরি বলেন, ‘বর্ধমানের শক্তিগড়ে যাত্রী সুবিধার্থে একটি উন্নতমানের প্রতীক্ষালয় ও শৌচালয় নির্মাণ করার পরিকল্পনা নেওয়া হবে। পরিষেবার মান বাড়লে তবেই এগিয়ে যাবে এসবিএসটিসি। আমাদের লক্ষ্য, সবার মতামত নিয়ে যাত্রী পরিষেবার মান আরও উন্নত করা।’ ভিড় এড়িয়ে নিরাপদে যাত্রীরা যাতে যাতায়াত করতে পারেন, তার জন্যই দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার এই উদ্যোগ। অন্যদিকে কতৃপক্ষের এই সিদ্ধান্ততে বেশ খুশি যাত্রীরাও।আগে থেকে টিকিট কেটে সিট বুক করা গেলে যাত্রা অনেক সহজ হবে বলে মনে করছেন তাঁরা। এক মাস আগে থেকেই এই পরিষেবা পাওয়া যাবে। কাজেই এক্ষেত্রে অধিক তাড়াহুড়োর কোনো প্রয়োজন নেই।

জানা গিয়েছে, এসবিএসটিসি আগামী কিছুদিনের মধ্যেই ৩৪ টি স্থানে ইনফরমেশন কিয়স্ক নির্মাণ করা হবে। ইতিমধ্যে হলদিয়া, ডানকুনি, ডানলপ, কোলাঘাট, কাঁকসা, দার্জিলিং মোড়, লালগোলা ও আসানসোলে তৈরি হয়ে গিয়েছে এই কিয়স্ক। প্রতিটি কিয়স্ক নির্মাণে দেড় লক্ষ টাকা খরচ হয়েছে। টিকিট বিক্রি ছাড়াও কিয়স্ক থেকে যাত্রাপথের বর্ণনা, সময় সারণী, টিকিটের মূল্য-সহ প্রয়োজনীয় তথ্য সরবারহ করা হবে যাত্রীদের।গতকালের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুরের মেয়র দিলীপ অগস্তি ও এসবিএসটিসি’র ম্যানেজিং ডিরেক্টর কিরণকুমার গোদালা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: