Nation

করোনা-ধস্ত রানির দেশে খুশির হাওয়া, পুত্রসন্তানের বাবা হলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

করোনাযুদ্ধে জয়ী হয়ে সোমবার প্রধানমন্ত্রীর দফতরে ফেরেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

প্রেরনা দত্তঃ করোনা আবহেই খুশির খবর, তিনি পুত্রসন্তানের বাবা হয়েছেন। ডাউনিং স্ট্রিটের তরফে বুধবার এখবর দিয়ে জানানো হয়েছে, জনসনের প্রেমিকা ক্যারি সাইমন্ডস ছেলের জন্ম দিয়েছেন। সূত্রের খবর, বান্ধবী ক্যারি সিমন্ডস জন্ম দিয়েছেন পুত্র সন্তানের। বুধবার সকালে লন্ডনের একটি হাসপাতালে ওই সদ্যোজাতের জন্ম হয়েছে বলে জানা গিয়েছে। এক মুখপাত্র জানিয়েছেন, মা ও শিশু পুরোপুরি সুস্থ রয়েছে।

ব্রিটেনে করোনা পরিস্থিতি ভয়াবহ। মৃত ও আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে রোজ। আক্রান্ত হয়েছিলেন প্রধানমন্ত্রী নিজেও। তবে সংকটের মধ্যেও স্বস্তি দিয়ে কিছুদিন আগে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে কাজে ফিরেছেন তিনি। প্রায় একমাস ধরে টানাপোড়েনের পর করোনাযুদ্ধে জয়ী হয়ে সোমবার প্রধানমন্ত্রীর দফতরে ফেরেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। জানা গিয়েছিল, সন্তানসম্ভবা বাগদত্তা ক্যারি। অনেকেই আশঙ্কা করেছিলেন ক্যারি ও তাঁর সন্তানের করোনা হবে না তো? কিন্তু আশঙ্কাকে দূরে সরিয়ে সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন বরিসের বাগদত্তা।

এপ্রিলের প্রথম সপ্তাহে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে লন্ডনের একটি হাসপাতালে ভরতি করা হয়। সেখানে তাঁর বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হয়। এর পর তাঁর অবস্থার অবনতি হলে ICU-তে পাঠানো হয়। করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর বাড়িতেই চিকিত্সাধীন ছিলেন বরিস। কিন্তু, শ্বাসকষ্ট শুরু হলে, হাসপাতালে ভরতি করে অক্সিজেন দিতে হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বরিসকে আইসিইউতে শিফট করার খবর নিশ্চিত করা হয়েছিল। রিপোর্ট পজিটিভ আসার পরেও ১০ দিন ধরে বাড়িতেই ছিলেন বরিস জনসন। ঘরে বসেই তিনি অনলাইনে সব ধরনের কাজ করছিলেন। এর পর প্রায় একমাস ধরে চলে তাঁর টানাপোড়েন। অবশেষে করোনাকে হারিয়ে যুদ্ধে জয়ী হন তিনি।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: