Nation

করোনা মুক্ত হয়েও মুক্তি পেল না ত্রিপুরা, ফিরে এল করোনা !

ত্রিপুরায় জাগছে আশঙ্কা, আতঙ্কের মধ্যে সাধারণ মানুষ

@ দেবশ্রী : ঘোষণা করা হয়েছিল রাজ্য এখন করোনা মুক্ত। কিন্তু আবারও ফিরে এল মারণ করোনা ভাইরাস। আবারও ত্রিপুরায় খোঁজ মিলল এক করোনা আক্রান্তের। কয়েকদিন আগেই ত্রিপুরাকে ‘করোনামুক্ত’ রাজ্য হিসেবে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তবে রক্তবীজের বংশ যে এত সহজে শেষ হওয়ার নয় তা এখন বোঝা যাচ্ছে স্পষ্ট। সহজে মনে হয় মুক্তি মিলবে না করোনার থেকে।

সূত্রের খবর, তামিলনাড়ু থেকে আসা এক অ্যাম্বুল্যান্স চালকের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। তাঁর সঙ্গে গাড়িতে আরও পাঁচজন এসেছেন। বুধবার এমনটাই জানিয়েছেন ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতনলাল নাথ। প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যে অ্যাম্বুল্যান্সে আসা যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাঁদের সংস্পর্শে আসা লোকজনের খোঁজ চলছে বর্তমানে।

এই খবর ছড়িয়ে পড়াতে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে ক্ষুদ্র রাজ্যটিতে। অনেকেই মনে করছেন লকডাউনের মেয়াদ শেষ হলে পরিস্থিতি আরও খারাপ হবে। কারণ, মহারাষ্ট্র, দিল্লি-সহ দেশের বিভিন্ন জায়গায় কাজ করছেন রাজ্যের বহু মানুষ। গণপরিবহণ খুললেই তাঁরা বাড়ি ফিরবেন। সে ক্ষেত্রে সকলকে আইসোলেশনে রেখে করোনা টেস্ট করার মতো পরিকাঠামো ত্রিপুরার নেই। আর তাতেই জাগছে আরও ভয়।

রাজ্যে করোনা আক্রান্ত দুই রোগী সুস্থ হওয়ার পরই করোনা মুক্তির দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব। তবে পরিস্থিতি যে মোটেও সহজ নয় তা এই ঘটনা ফের প্রমাণ করে দিল।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: