Nation

করোনা রিপোর্ট নেগেটিভ না হলে হরিয়ানায় মিলবে না প্রবেশের অনুমতি, বললেন অনিল ভিজ

করোনা সংক্রমণ হরিয়ানায় বেড়েই চলেছে সেই সময়, কারোর পরীক্ষা না করেই, রাজ্যে প্রবেশ করতে দেওয়াটা বাড়াবে বিপদ

@ দেবশ্রী : ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। এমন সময়ে হরিয়ানায় প্রবেশ নিয়ে জারি হল নয়া নির্দেশ। কোভিড-১৯ নেগেটিভ নাহলে কাউকেই রাজ্যে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। রবিবার এমনটাই জানালেন হরিয়ানার স্বরাষ্ট্র মন্ত্রী অনিল ভিজ। হরিয়ানায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এদিন আবার নতুন করে দিল্লিকেই দুষলেন তিনি। সেই সঙ্গে বললেন, হরিয়ানার যেসব বাসিন্দা কর্মসূত্রে দিল্লিতে থাকেন, তাঁদের জন্য মনোহরলাল খট্টরের সরকার নতুন গাইডলাইন তৈরি করেছে। যেসব বাসিন্দারা এখন রাজ্যে প্রবেশ করছেন তাঁদের পরীক্ষার জন্য ব়্যাপিড টেস্ট কিট ব্যবহার করা হবে। অনিল ভিজ এনিয়ে বলেন, “হরিয়ানায় প্রবেশ করতে গেলে আগে করোনা ভাইরাস টেস্ট করাতে হবে। এবং এ নিয়ম সবার জন্যেই বলবত্‍ হল। টেস্ট রিপোর্ট নেগেটিভ এলেই সেই যাত্রী রাজ্যে প্রবেশের অনুমতি পাবেন।”

তিনি আরও বলেন, “হরিয়ানায় করোনা আক্রান্তের ৭০ শতাংশই এসেছে চার জেলা থেকে। দিল্লিও রয়েছে সেই তালিকায়। দিল্লি থেকে যাঁরাই এই রাজ্যে আসতে চাইছেন তাঁদের সবাইকে অবশ্যই কোভিড-১৯ টেস্ট করাতে হবে।” দিল্লি সীমান্ত লাগোয়া হরিয়ানার চার জেলা গুরগাঁও, ফরিদাবাদ, ঝাজ্জর, সোনিপাতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করায় মনোহরলাল খট্টরের সরকার জেলার সীমান্ত আটকে দিয়েছে। তবে দিল্লি হাইোকর্টের নির্দেশ মেনে রাজধানীর সঙ্গে যুক্ত রাজ্যের সমস্ত সীমান্ত খুলে দেওয়া হয়েছে। যেখান থেকে অত্যাবশ্যকীয় পণ্য ও ই-পাস ধারী লোকজন চলাচল করতে পারবে। কিন্তু এরপরেও ভিজের দাবি, যতই কাছে ই-পাস থাকুক না কেন হরিয়ানায় প্রবেশ করতে গেলে আবেদনকারীকে তাঁর করোনা নেগেটিভ রিপোর্ট দেখা হবে। তারপরেই কাউকে রাজ্যে প্রবেশ করার অনুমতি দেওয়া হবে।

অনিল ভিজের বক্তব্য, দিল্লি হাইকোর্ট বলেছে, করোনা আক্রান্ত রোগীরাই কোয়ারেন্টাইনে থাকবেন। তবে কে কোভিড-১৯ পজিটিভ আর কেই বা নেগেটিভ, তা কীকরে জানা যাবে, এমনই প্রশ্ন তুলেছেন অনিল ভিজ। সেকারণেই জনগণের করোনা টেস্টের প্রয়োজন রয়েছে। তাহলেই আমরা জনগণকে হরিয়ানায় প্রবেশের অনুমতি দেব। যদি কারোর শরীরে করোনা পজিটিভ মেলে তাঁকে কেন আমরা রাজ্যে প্রবেশ করতে দেব?

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: