Nation

করোনা রুখতে পারলোনা, নিজের দায়িত্বে অটল থাকলেন বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার

মেঘালয়ের প্রধান বিচারপতি হিসেবে শপথগ্রহণ করেন বিশ্বনাথ সমাদ্দার

পল্লবী : মেঘালয় হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে শপথ নেওয়ার জন্য সস্ত্রীক দু’হাজার কিলোমিটার পথ পারি দিলেন বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার। করোনা তাকে তার দায়িত্ব থেকে একচুল টলাতে পারলোনা। কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি, বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার এত দিন এলাহাবাদ হাইকোর্টে কর্মরত ছিলেন। বদলির নির্দেশ আশার পরে সেখান থেকে গাড়িতে রওনা দেন শুক্রবার। প্রায় ৮০০ কিলোমিটার পথ পেরিয়ে আসেন কলকাতা। সল্টলেকের বাড়িতে কয়েক ঘণ্টা কাটিয়ে, আবার কলকাতা থেকে ১,২৭০ কিলোমিটার পথ পেরিয়ে শিলংয়ে পৌঁছন তিনি।

মেঘালয়ের স্বাস্থ্যমন্ত্রী এই বিষয়ে অবশ্য জানিয়েছেন, প্রধান বিচারক ও তাঁর স্ত্রীকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কোয়ারেন্টাইনে থাকবেন তাঁদের গাড়ির চালকও। শেষমেশ সোমবার, নির্ধারিত সময়েই মেঘালয়ের প্রধান বিচারপতি হিসেবে শপথগ্রহণ করেন বিশ্বনাথ সমাদ্দার। আবার মেঘালয় হাইকোর্টের বর্তমান প্রধান বিচারপতি মহম্মদ রফিক ওড়িশা হাইকর্টের প্রধান বিচারপতির দায়িত্ব নেওয়ার কথা ছিল। তিনিও গাড়ি করেই পৌঁছেছেন ভুবনেশ্বর।

কিছু কিছু দায়-দায়িত্ব এমন এ থাকে যেগুলি কোনো কিছুর বিনিময়তেই আটকে আটকে থাকেনা। সারা দেশ জুড়ে করোনা মোকাবিলার জন্য চলছে লকডাউন আর তার মধ্যে দিয়েই বিচারপতি সস্ত্রীক পারি দিলেন নিজ কাজের প্রতি সম্মান ও শ্রদ্ধা দেখিয়ে। বিচারপতি বলে কি তাদের মৃত্যু ভয় নেই ! আছে তাদেরও প্রাণের ভয় রয়েছে কিন্তু তারা যে তার দেশ তার রাজ্যের কাছেও অঙ্গিকারবদ্ধ। আর সেই দায়িত্ব বোধ নিয়েই নিজের কাজে অটল রইলেন তিনি।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: